ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

সমাবেশ বানচাল করতে ধরপাকড়ের অভিযোগ ডা. জাহিদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ৬:২৮:১৮ পিএম
সমাবেশস্থলের প্রস্তুতি পরিদর্শন করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ এজ এম জাহিদ হোসেন। ছবি: বাংলানিউজ

সমাবেশস্থলের প্রস্তুতি পরিদর্শন করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ এজ এম জাহিদ হোসেন। ছবি: বাংলানিউজ

সিলেট: বিভাগীয় সমাবেশ বানচাল করতে ধরপাকড় শুরু করেছে পুলিশ। তাই সমাবেশের আগেই ১৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ এজ এম জাহিদ হোসেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) নগরের রেজিস্ট্রারি মাঠে সমাবেশস্থলের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে আটকের তথ্য তুলে ধরেন তিনি।
 
জাহিদ হোসেন বলেন, সমাবেশকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নগরসহ বিভিন্ন উপজেলায় নেতাকর্মীদের হয়রানি করছে। তারা পরিবহন মালিকদেরও সমাবেশস্থলে না যেতে নির্দেশনা দিয়েছে।
 
তিনি বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও ফরমায়েশি রায় বাতিলসহ দেশব্যাপী সরকারের নৈরাজ্যের প্রতিবাদে এ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।
 
তার মতে সমাবেশে স্বতঃস্ফূর্তভাবে লাখো জনতার অংশগ্রহণের ভয়েই সরকার সমাবেশে বাধা সৃষ্টি করতে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে।
 
এসময় উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সদস্য এম এ হক, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান চৌধুরী।
 
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, রেজাউল হাসান কয়েছ লোদী, এমদাদ হোসেন প্রমুখ।
 
এর আগে ২২ সেপ্টেম্বর বিকেলে সংবাদ সম্মেলন করে জেলা ও মহানগর বিএনপির নেতারা ঘোষণা দেন ২৪ সেপ্টেম্বর সমাবেশের মধ্য দিয়ে সিলেটে নতুন ইতিহাস সৃষ্টি করা হবে। এরপর ওই রাতে সমাবেশের প্রচারপত্র বিলিকালে তিন উপজেলা থেকে ১২ নেতাকর্মীকে আটক করে পুলিশ।
 
বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-23 18:28:18