bangla news

তিন অ্যান্টিবায়োটিকে আওয়ামী লীগের পচন ঠেকানো যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ২:১৬:৩৬ পিএম
মতবিনিময় সভা। ছবি: জিএম মুজিবুর

মতবিনিময় সভা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দুর্নীতি, দুঃশাসন, মাদক, ছিনতাই, টেন্ডারবাজির মাধ্যমে আওয়ামী লীগে পচন ধরেছে। শুধু তিন অ্যান্টিবায়োটিককে (যুবলীগের খালেদ ভূঁইয়া, জি কে শামীম, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি) গ্রেপ্তার করেই আওয়ামী লীগের পচন ঠেকানো যাবে না। পচন ঠেকাতে হলে দুর্নীতিবাজের তালিকার ৮০০জন সবাইকে আইনের আওতায় আনুন, আমাদের সহযোগিতা থাকবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘দুর্নীতি-দুঃশাসন এবং বর্তমান অবস্থা’ শীর্ষক সভায় এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির এ নেতা বলেন, ফুটপাতের কুলি থেকে হাজার কোটি টাকার মালিক বনে গেছেন অনেকে। রাষ্ট্রের আরও কতো টাকা না জানি এভাবে লুটপাট করা হয়েছে। অনেক দেরিতে হলেও আইনশৃঙ্খলা বাহিনী এখন অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে। এতোদিন গণমাধ্যম নিশ্চুপ ছিল না, তাদের নিশ্চুপ করে রাখা হয়েছিল। তারা চাইলেও লেখতে পারেনি।

‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এখন বলছেন, শুদ্ধি অভিযান পরিচালিত হচ্ছে যেন সবাই সহযোগিতা করেন। আমাদের সহযোগিতা থাকবে যদি ৮০০ এর অধিক দুর্নীতিবাজদের পাকড়াও করেন। তাদের সম্পদ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেন। আর যদি মাত্র তিন জনকে গ্রেপ্তারের মাধ্যমে হাজার জনকে ঢাকবার চেষ্টা হয় তাহলে বুঝবো এটা একটা নাটক।’

তিনি আরও বলেন, তথ্যমন্ত্রী বলছেন ইতিবাচক কথা বলতে, সহযোগিতা করতে, আমি বলব দুর্নীতি, দুঃশাসন, মাদক, ছিনতাই, টেন্ডারবাজির মাধ্যমে আওয়ামী লীগে পচন ধরেছে। এ পচন ঠেকাতে হলে শুধু তিন অ্যান্টিবায়োটিককে গ্রেফতার করলে হবে না, সব অপরাধীকে গ্রেপ্তার করে দেখান। তাহলে বুঝবো বহু খারাপ কাজের মধ্যে কয়েকটা ভালো কাজ আপনারা করতে পারেন।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা আবু নাসের রহমতুল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ইএআর/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   আলোচনা সভা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-23 14:16:36