ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৫:৩২:৪৭ পিএম
আইসিটি কমিটির সভা

আইসিটি কমিটির সভা

চুয়াডাঙ্গা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আওয়ামী লীগ একটি প্রাচীনতম দল। ৭০ বছরের ইতিহাসে দলটি অনেক চড়াই-উতরাই পার করেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইসিটি কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

সম্প্রতি দলে শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, সিদ্ধান্তটি প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ। দেশের কোটি কোটি মানুষ ও তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের প্রধান সমস্যা ছিল জঙ্গিবাদ মোকাবেলা। এটিতে প্রধানমন্ত্রী সফল হয়েছেন। এখন আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ। একটি মাদক ও অপরটি দুর্নীতি নির্মূল করা। সেটি নিয়েই দলের সভানেত্রী শেখ হাসিনা কাজ করছেন। এতে করে দল আরও বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ হবে।

চুয়াডাঙ্গা জেলাকে সম্ভবনাময় জেলা হিসেবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, খুব শিগগিরই জেলার প্রতিটি ইউনিয়নে দ্রুত গতির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা নিশ্চিত করা হবে। নির্মাণ করা হবে একটি হাইটেক পার্ক ও শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার। এছাড়া জেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গড়ে তোলা হবে শেখ রাসেল ডিজিটাল ল্যাব। একই সঙ্গে শিক্ষার্থীরা যাতে ঘরে বসেই আউটসোসিংয়ের কাজ করে উর্পাজন করতে পারে সে বিষয়টিও মাথায় রেখে পরিকল্পনা নেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।

এর আগে, সকালে প্রতিমন্ত্রী জীবননগর উপজেলায় প্রস্তাবিত হাইটেক পার্কের জায়গা পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   চুয়াডাঙ্গা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 17:32:47