ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জিয়ার সমাধিতে দেরিতে পৌঁছানো নিয়ে যা বললেন খোকন-শ্যামল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
জিয়ার সমাধিতে দেরিতে পৌঁছানো নিয়ে যা বললেন খোকন-শ্যামল

ঢাকা: বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল দায়িত্ব পাওয়ার পর দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে প্রথমবার ফুল দিতে যাওয়ার কর্মসূচিতে দেরি করে পৌঁছেছেন বলে খবর ছড়িয়েছে। তবে দুই নেতা দাবি করেছেন, তারা নির্ধারিত সময়েই সমাধিতে পৌঁছেছিলেন। মূল মাজারে প্রবেশ করতে সামান্য সময় দেরি হয়ে থাকতে পারে।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে খোকন-শ্যামল এ দাবি করেন।  

সম্প্রতি কাউন্সিলের মাধ্যমে খোকন-শ্যামল ছাত্রদলের প্রধান দুই নেতা নির্বাচিত হওয়ার পর শনিবার সকালে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ছিল তাদের প্রথম কর্মসূচি।

খবর ছড়ায়, সাড়ে ১০টায় জিয়ার সমাধিতে তাদের যাওয়ার কথা থাকলেও প্রায় ঘণ্টাখানেক পর দু’জনে সেখানে পৌঁছান। বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র নেতারা ঠিক সময়ে উপস্থিত হলেও তাদের দেরির কারণে বেলা সাড়ে ১১টায় জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ বিষয়ে ফজলুর রহমান খোকন বলেন, শনিবার বিএনপির সিনিয়র নেতা ও ছাত্রদলের হাজারো নেতাকর্মীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেছি। আমরা সকালে নির্ধারিত সময়ে মাজারে পৌঁছেছিলাম। তবে আমরা নির্বাচিত হওয়ার পর এই প্রথম মাজারে গিয়েছিলাম বলে অনেক নেতাকর্মী সেখানে জড়ো হয়েছিলেন। সবাইকে নিয়ে মূল মাজারে প্রবেশ করতে সামান্য সময় দেরি হয়ে থাকতে পারে। ভবিষ্যতে আর এমনটি হবে না বলে আশা করি।  

ছাত্রদল সভাপতি বলেন, যারা ভুল বুঝে আমাদের দেরির বিষয়টি পত্রিকায় তুলে ধরেছেন, আশা করবো ভবিষ্যতে তারা আমাদের সঙ্গে যোগাযোগ করে সংবাদ প্রকাশ করবেন, তাতে ভালো হবে।

নির্বাচিত হওয়ার বিষয়ে খোকন-শ্যামল বলেন, সরকারি বাধা-বিপত্তির মধ্যেও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দশনায় সুষ্ঠুভাবে দীর্ঘ ২৮ বছর পর ছাত্রদলের একটি সুষ্ঠু কাউন্সিল হয়েছে। শত বাধা বিপত্তি পেরিয়ে ছাত্রদলের কাউন্সিলররা ভোট দিয়ে আমাদের নির্বাচিত করায় তাদের ধন্যবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এমএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।