bangla news

ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ, ছাত্রলীগের স্লোগান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ১:৪৪:৪৮ পিএম
খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। ছবি: বাংলানিউজ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়:  নতুন কমিটি গঠনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসেছে ছাত্রদল। মধুর ক্যান্টিনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদলের নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা গেছে।

এদিকে মধুর ক্যান্টিনে অবস্থান নিয়ে শেখ হাসিনার নামে পাল্টা স্লোগান দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরাও।

রোববার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদল-ছাত্রলীগ নেতাকর্মীদের পাল্টাপাল্টি স্লোগান দিতে দেখা যায়।

জানা যায়, ১১টার কিছুক্ষণ পরে ছাত্রদলের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্যাম্পাসে আসেন। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেয়।

অন্যদিকে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মধুর ক্যান্টিনে অবস্থান করেন। পরে তাদের সঙ্গে যুক্ত হয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ও কেন্দ্রীয় নেতারা। পরে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্লোগান দেন।

মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রদল সভাপতি খোকন। তিনি বলেন, ছাত্রদল সবসময় সাধারণ ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে। তাদের নিয়ে কাজ করেছে। গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে সমস্যা হচ্ছে। সেখানে আমরা প্রথম ছাত্রদের অধিকার নিয়ে কাজ করবো। আমরা অলরেডি কাজ শুরু করেছি। আর আপনারা এর বাস্তবায়িত রূপ দেখতে পাবেন।

সাধারণ সম্পাদক শ্যামল বলেন, ক্যাম্পাসে সহাবস্থান আছে। কিন্তু পূর্ণাঙ্গভাবে সেই সহাবস্থান নেই।  আমরা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করবো।

এদিকে ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। পরে তারা বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে দেখা করে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসকেবি/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 13:44:48