ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মুক্তিযোদ্ধাদের উপযুক্ত মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
মুক্তিযোদ্ধাদের উপযুক্ত মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী

পিরোজপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এদেশের মুক্তিযোদ্ধাদের উপযুক্ত মূল্যায়ন করেছেন উল্লেখ করে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, এদেশের স্বাধীনতার পরবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর একমাত্র তারই কন্যা এদেশের মুক্তিযোদ্ধাদের কল্যাণে কিছু করেছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) উপজেলার শহীদ মিনার মাঠে ‘উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

গণপূর্তমন্ত্রী বলেন, ’৭৩ সালে বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইব্যুনাল অ্যাক্ট করলেন।

প্রায় ৩৭ হাজার যুদ্ধাপরাধীদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। কিন্তু চক্রান্তকারীরা ’৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে খুন করে। ওই বছর ৩১ ডিসেম্বর জিয়াউর রহমান কারাগারের গেট খুলে দিয়ে আটক ওই সব যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিলেন।  

তিনি বলেন, কোনো মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবে না। আজকে আমরা যে মুক্ত আকাশ দেখছি, আমি যে সরকারের মন্ত্রী তা আপনাদের জন্য (মুক্তিযোদ্ধা)। আর এদেশ স্বাধীন হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। এ দেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী বঙ্গবন্ধু দেশকে এতটাই ভালোবাসতেন যে মৃত্যুর মুখোমুখি হয়েও তিনি পাকিস্তানিদের বলেছিলেন- ‘আমার মৃত্যুর পর আমার মরদেহ দেশে পাঠিয়ে দিয়েন। ’ 

প্রায় দুই কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে উপজেলায় নির্মিত ওই ভবনটি নির্মাণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজি আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) আবু আলী সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন হালদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, সাবেক কমান্ডার গৌতম নারায়ণ চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আবদুল লতিফ প্রমুখ।  

এসময় উপস্থিত ছিলেন গণপূর্তর নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বণিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, উপজেলা ভাইস-চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, পিরোজপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস প্রমুখ।  

প্রাথমিক বিদ্যালয় নতুন ভবন উদ্বোধন: একই দিন বিকেল ৪টার দিকে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জীবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম ।  

ইউএনও রোজী আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান তুহিন ও উপজেলা প্রেসক্লাবের সাবেক যুগ্ম-সম্পাদক এসএম রোকনুজ্জামান।

শহীদ জননী কলেজ নতুন ভবনের উদ্বোধন: বিকেলে উপজেলার দীর্ঘা ইউনিয়নের শহীদ জননী মহাবিদ্যালয়ের নতুন চারতলা ভবনের উদ্বোধনও করেন গণপূর্তমন্ত্রী।  

কলেজ মাঠে ওই কলেজের পরিচালনা পরিষদের সভাপতি সাবেক অধ্যক্ষ আফজাল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন দীর্ঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার শাহআলম আকন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।