ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
bangla news

শামীমের ঝুলিতে ফিদেল কাস্ত্রো-মাদার তেরেসা স্বর্ণপদক

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২০ ৫:৩৪:২৮ পিএম
এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের পাওয়া কয়েকটি সম্মাননা-পুরস্কার। ছবি: বাংলানিউজ

এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের পাওয়া কয়েকটি সম্মাননা-পুরস্কার। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিপুল পরিমাণ অস্ত্র-মাদক ও বড় অংকের অর্থসহ গ্রেফতার যুবলীগ নেতা পরিচয়ধারী এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের কার্যালয়ে অন্তত ১৩টি সম্মাননা-পদক পাওয়া গেছে। ‘ব্যবসা-বাণিজ্য ও সংগঠন এবং সমাজসেবায় অবদান রাখায়’ বিভিন্ন সময় তাকে এ সম্মাননা-পদক দিয়েছে নানা সংগঠন।

তার পাওয়া পুরস্কারের তালিকায় রয়েছে- ফিদেল কাস্ত্রো অ্যাওয়ার্ড ২০১৭, মাদার তেরেসা গোল্ড মেডেল-২০১৭, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল-২০১৭, মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০১৭, অান্তর্জাতিক মাতৃভাষা পদক-২০১৮ প্রভৃতি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে জি কে শামীমের কার্যালয়ে র্যাবের অভিযানের পর এই পদক দেখা যায়।বাঁয়ের ছবিতে সম্মাননা-পদক, ডানের ছবিতে গ্রেফতার জি কে শামীম। ছবি: বাংলানিউজসুনির্দিষ্ট চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগে গ্রেফতার করা হয় জিকে শামীমকে। কার্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ লাইসেন্সবিহীন অস্ত্র, মাদক, নগদ ১ কোটি ৮০ লাখ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআর চেক উদ্ধার করা হয়। আটক করা হয় আরও সাতজনকে।

পরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সাংবাদিকদের জানান, এখন আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নির্দোষ প্রমাণিত হলে তিনি ছাড়া পাবেন।

এফডিআরের অর্থের উৎসের বিষয়ে এক প্রশ্নের জবাবে ম্যাজিস্ট্রেট বলেন, কোনো অবৈধ উৎস থেকে এ অর্থ এসেছে বলে আমাদের কাছে তথ্য এসেছে। এ বিষয়ে তদন্ত করে মানিল্ডারিংয়ের আইনের মামলা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এমঅাইস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-20 17:34:28