ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বিএনপি

দেশের মানুষ আ’লীগকে প্রত্যাখ্যান করেছে: মঈন খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
দেশের মানুষ আ’লীগকে প্রত্যাখ্যান করেছে: মঈন খান

ঢাকা: দেশের ১৬ কোটি মানুষ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত মানববন্ধন ও সমাবেশে তিনি এ মন্তব্য করেন।  

প্রধান অতিথির বক্তব্যে ডক্টর মঈন খান বলেন, খালেদা জিয়াকে বন্দি করার একমাত্র কারণ তিনি গণতন্ত্রের কথা বলেন।

তিনি কারাগারে থাকলে একদলীয় শাসন কায়েম করা সহজ হবে এবং তিনি বাইরে থাকলে একদলীয় শাসন কায়েম করা সম্ভব নয়। এজন্যেই তাকে অবৈধভাবে বন্দি করে রাখা হয়েছে।        

বর্তমানে দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারা বিচার ব্যবস্থা, শেয়ারবাজার, আইন-শৃঙ্খলা বাহিনী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সবকিছুই দখল করেছে।  

বর্তমান সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, পাকিস্তানি সেনাবাহিনী জোর করে দেশের গণতন্ত্র দাবিয়ে রাখতে পারেনি। আপনারাও জোর করে গণতন্ত্র ধ্বংস করতে পারবেন। মনে রাখবেন, জোর করে দেশের মানুষের ভালোবাসা পাওয়া যায় না। দেশের ১৬ কোটি মানুষ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে।  

বর্তমান সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার বলেছিল তারা দেশকে সিঙ্গাপুর বানিয়ে দেবে। কিন্তু বর্তমান সরকার দেশকে সিঙ্গাপুরের চেয়েও কয়েক ধাপ এগিয়ে আমেরিকার লাস ভেগাস বানিয়ে দিয়েছে। যার ফলে লাস ভেগাসের মতো এখন মসজিদের শহর ঢাকা ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মঈন খান বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার অন্যতম কারণ ছিল, প্রথমত গণতন্ত্র এবং দ্বিতীয়ত এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জন। বর্তমান সরকারের অর্থনৈতিক মুক্তির কারণে আমরা লাস ভেগাসে পরিণত হয়েছি। গণতন্ত্রের বেলায় আমরা একদলীয় শাসন ব্যবস্থায় অধিষ্ঠিত হয়েছি। আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে হবে।

ড্যাব সভাপতি ডা. হারুনুর রশীদের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন পরিচালনা করেন ড্যাব মহাসচিব ডা. আব্দুস সালাম।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেলসহ ড্যাবের কেন্দ্রীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa