bangla news

আ’লীগ কীভাবে ঘুরে দাঁড়াবে সেটাই বড় প্রশ্ন: খসরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৭ ১:২৯:২১ পিএম
মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। ছবি শাকিল আহমেদ

মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। ছবি শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগ রাষ্ট্রীয় সংস্থা নির্ভর দল হয়ে গেছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এরা কিন্তু মানুষের কাছে ফিরে যেতে পারবে না। এদের ফিরে যাওয়া কঠিন। মানুষ আমাকে প্রশ্ন করে বিএনপি কীভাবে ঘুরে দাঁড়াবে। আমি প্রশ্ন করি যে দলটি জনগণকে বাইরে রেখে মানুষের সমস্ত অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় আছে, তারা কীভাবে ঘুরে দাঁড়াবে। এটাই বড় প্রশ্ন। বিএনপি তার জায়গায় অটল আছে। বিএনপি গণতন্ত্রের পক্ষে মানুষের অধিকারের পক্ষে ছিল আছে থাকবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে আইনের সম্মুখীন হতে হবে উল্লেখ করে আমির খসরু বলেন, বিগত দিনে কেউ পার পায় নাই, এরাও পার পাবে না। দক্ষিণ আফ্রিকায় নেলসন ম্যান্ডেলাকে জেলে রেখে স্বেতাঙ্গরা ক্ষমতায় থাকতে চেয়েছিল, কিন্তু পারেনি। বাংলাদেশেও বিগত দিনে কেউ পারেনি। পাকিস্তান আমলেও কেউ পারেনি। এরাও পারবে না।

তিনি বলেন, খালেদা জিয়া এককভাবে শুরু থেকে শেষ পর্যন্ত স্বৈরাচারবিরোধী আন্দোলন করে তাদের পরাজিত করেছেন। সেই দেশনেত্রীকে কারাগারে রেখে, মানুষের সব অধিকারগুলো কেড়ে নিয়ে তারা অবৈধভাবে দেশ চালাচ্ছে। এভাবে চলতে পারে না। এটাকে বন্ধ করতে হবে। মানুষের অধিকার ফিরিয়ে দিতে হবে। এটা শুধু বিএনপির ব্যাপার না। এটা দেশের সব মানুষের বিষয়। খালেদা জিয়ার মুক্তির সঙ্গে বাংলাদেশের মুক্তি অঙ্গাঙ্গিভাবে জড়িত। খালেদা জিয়ার মুক্তি দেশের মানুষের ভোটাধিকার, বাক স্বাধীনতা ফিরে পাওয়ার সঙ্গে জড়িত।  

তিনি আরও বলেন, গুম, খুন, মিথ্যা মামলা-হামলার শিকার হয়ে জ্বলে পুরে বিএনপি নেতাকর্মীরা খাঁটি সোনায় পরিণত হয়েছে। এদের দমন করা যাবে না। আন্দোলন চলছে, খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত, দেশে গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত আন্দোলন চলবে।

জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কৃষক দলের নেতা ড. কাজী মনিরুজ্জামান মনির, মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমএইচ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-17 13:29:21