ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিথ্যাচারে বিএনপির তুলনা নেই: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
মিথ্যাচারে বিএনপির তুলনা নেই: হানিফ

ফেনী: আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল হানিফ বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। পদ্মাসেতু আজ দৃশ্যমান। অথচ বিএনপি আওয়ামী লীগের উন্নয়ন চোখে দেখে না। মিথ্যাচারে বিএনপির কোনো তুলনা হয় না। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ফেনী শহরের মিজান ময়দানে ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি-জামায়াত জোটের শাসনামলে বাংলাদেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

তারা তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ রেখে গেছে। আর আওয়ামী লীগ ১০ বছরে বিদ্যুতের উৎপাদন বাড়িয়েছে ২১ হাজার মেগাওয়াট। তাদের সময় খাদ্য ঘাটতি ছিল ৪০ লাখ মেট্রিক টন, আর এখন খাদ্য ঘাটতি মিটিয়ে ২০ লাখ টন খাদ্য উদ্বৃত্ত থাকে। রিজার্ভ ছিল ৫ বিলিয়ন ডলারের নিচে, বর্তমানে রিজার্ভ আছে ৩৬ বিলিয়ন ডলারের বেশি, রপ্তানি ছিল ৬ বিলিয়ন ডলারের নিচে বর্তমানে ৩৯ বিলিয়নেরও উপরে। রাস্তা-ঘাট, ব্রিজ, কালভার্টসহ দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনি খায়রুজ্জামানের স্ত্রীকে রংপুরে উপ নির্বাচনে মনোনয়ন দিয়ে বিএনপি আবারও প্রমাণ করলো বঙ্গবন্ধুর খুনের চক্রান্তের সঙ্গে তাদের সম্পৃক্ততা রয়েছে।  

‘এই বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাদের সময়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালানো হয়েছে। সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়াসহ আওয়ামী লীগের ২৬ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। দুর্নীতির কারণে খালেদা জিয়া আজ কারাগারে। দুর্নীতির এসব মামলা আওয়ামী লীগ করেনি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। আর ওই সরকারের আইন উপদেষ্টা ছিলেন বিএনপির পেয়ারের লোক ব্যারিস্টার মইনুল হোসেন। ’

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি অনুভূতির নাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগের হাত ধরেই এদেশ স্বাধীন হয়েছে। এ দলের কর্মী হওয়াও অনেক গৌরবের। বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা শেখ হাসিনার হাতেই আজ নিরাপদ।  

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক সাইফুদ্দিন আহমেদ নাসির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, মাস্টার আলী হায়দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম।

এদিকে সম্মেলন শেষে প্রধান অতিথি মাহবুব উল আলম হানিফ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে করিম উল্যাহ ও সাধারণ সম্পাদক পদে শুসেন চন্দ্র শীল এবং ফেনী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি পদে আয়নুল কবির শামীম ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নাম ঘোষণা করেন।  

তাদের আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেন তিনি।  

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
এসএমএকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।