ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘শেষ প্রান্তে এসে গেছি, তারিখ দিয়ে সমাবেশ নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
‘শেষ প্রান্তে এসে গেছি, তারিখ দিয়ে সমাবেশ নয়’ প্রস্তুতি সভায় বিএনপি নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। তাই তিনি (খালেদা জিয়া) ঈদ বা রোজার পর আন্দোলন এ কথা শুনতে চায় না। আমরা শেষ প্রান্তে এসে গেছি, তারিখ দিয়ে আর সমাবেশ নয়। খালেদা জিয়ার মুক্তির জন্য এখনই আন্দোলন দরকার।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তি ও আইনজীবী মহাসমাবেশ সফল করার প্রস্তুতি সভায় এসব মন্তব্য করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি বিএনপির ভাইস চেয়ারম্যান আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত প্রস্তুতি সভায় খন্দকার মাহবুব হোসেন বলেন, অতীতে আমরা বলেছি, ঈদের পর আন্দোলন করবো, রোজার পর আন্দোলন করবো, এভাবে সময় পেরিয়ে গেছে।

আর এভাবে চলতে পারে না, এখনই আন্দোলন করে গণতন্ত্রের নেত্রীকে মুক্ত করতে হবে। তারিখ, দিনক্ষণ ঠিক করে, ঘটা করে আন্দোলন করতে চায় না। খালেদার মুক্তির জন্য এখনই আন্দোলন প্রয়োজন। আমরা আনইজীবীদের পক্ষে চলতি মাসেই সমাবেশ করবো।

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিকল্প নেই, পেছানোর উপায়ই নেই। এখন সরকার দেশটাকে সিঙ্গাপুর বানাতে চায়। কিন্তু বালিশ বানিয়ে দেয় রূপপুর, সরকার সিঙ্গাপুর বানাতে চায় ডিসি বানিয়ে দেয় জামালপুর। এসব চলতে পারে না। এ দেশকে বাঁচাতে হলে খালেদা জিয়ার উপস্থিতি প্রয়োজন।

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে প্রস্তুতি সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট খালেদা পান্না, অ্যাডভোকেট আবেদ আহমেদ রাজা, অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, অ্যাডভোকেট রফিক শিকদার, অ্যাডভোকেট হুমায়ন রশিদ, অ্যাডভোকেট সৈয়দ এনায়েতুরর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad