ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

রাজনীতি

ঢাবি উপাচার্য ও ডিনের পদত্যাগ দাবি ছাত্রদলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
ঢাবি উপাচার্য ও ডিনের পদত্যাগ দাবি ছাত্রদলের

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা ছাড়া ভর্তি হয়ে ডাকসুর নেতা হওয়ার ঘটনায় প্রতিবাদ অব্যাহত রয়েছে। এ ঘটনায় এবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদারের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল করা হয়।  

এ সময় তিনি বলেন, ভিসি আখতারুজ্জামান তার সহযোগীদের ক্ষমতায় রাখতে ডাকসু নির্বাচনে জালিয়াতি করে ছাত্রলীগকে জয়ী করেছেন।

আমাদের সবার কাঙ্ক্ষিত ডাকসু নির্বাচনকে ছাত্রলীগের ডাকসুতে পরিণত করার পাঁয়তারা হিসেবে কোনো রকম ভর্তি পরীক্ষা ছাড়াই চিরকুটের মাধ্যমে ছাত্রলীগ নেতাদের ভর্তি করিয়েছেন।

এসময় ভর্তিকৃতদের ডাকসুর সদস্য পদ থেকে অব্যাহতি ও বহিষ্কার করার দাবি জানান ছাত্রদলের এ নেতা।  

বিক্ষোভ মিছিলে ডাকসু নির্বাচনে ছাত্রদল থেকে সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আনিসুর রহমান খন্দকার অনিক, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাশেদ ইকবাল খান, সহ সাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান, স্যার এফ রহমান হল শাখা ছাত্রদলের সদস্য সচিব জিসান আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এসকেবি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa