bangla news

রাজশাহীর সমাবেশ থেকেই খালেদার মুক্তির আন্দোলন: দুলু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৯ ৫:৫২:২৯ পিএম
সভায় বক্তব্য রাখছেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ছবি: বাংলানিউজ

রাজশাহী: আগামী ২৯ অক্টোবর রাজশাহীতে অনুষ্ঠেয় বিএনপির বিভাগীয় সমাবেশ থেকেই দলের চেয়ারপারসন খালেদার মুক্তির আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগরের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন দুলু।

ওই সভায় প্রধান অতিথি ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। এছাড়া অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

দুলু আরও বলেন, আমরা অনেক চেষ্টা করেছি। কিন্তু আইনের মাধ্যমে খালেদা জিয়াকে আর মুক্ত করা সম্ভব নয়। তাই কঠোর আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে তাকে কারাগার থেকে মুক্ত করতে হবে। আগামী ২৯ অক্টোবর রাজশাহীতে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশ থেকেই কেন্দ্রীয় নেতারা কর্মসূচি ঘোষণা করবেন। সমাবেশে কর্মসূচি ঘোষণার পর খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত মানুষ আর ঘরে ফিরে যাবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

মিজানুর রহমান মিনু বলেন, সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ভয় পায়। এ জন্য তাকে বন্দি রেখে সুচিকিৎসা না দিয়ে স্বাস্থ্যের অবনতি ঘটানোর মাধ্যমে অকালে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সব মামলা জামিনযোগ্য হলেও শুধুমাত্র সরকারের প্রতিহিংসার কারণে তাকে মুক্ত করা যাচ্ছে না। তাই এবার আন্দোলনের মাধ্যমেই তাকে কারা মুক্ত করা হবে।

খালেদা জিয়ার মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে এর আগে গত ২৯ জুলাই রাজশাহীতে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। পরে দেশব্যাপী বন্যার কারণে সেই কর্মসূচি স্থগিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-09 17:52:29