ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিরোধী দলনেতা রওশন, জিএম কাদেরকে উপনেতা করে প্রজ্ঞাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
বিরোধী দলনেতা রওশন, জিএম কাদেরকে উপনেতা করে প্রজ্ঞাপন রওশন এরশাদ ও জিএম কাদের, মাঝে প্রজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদে বিরোধী দলনেতা রওশন এরশাদ ও উপনেতা জিএম কাদেরকে মনোনিত করে প্রজ্ঞাপন জারি করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

সোমবার (০৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।  

প্রজ্ঞাপনে বলা হয়, ‘জাতীয় সংসদে সরকারি দলের বিরোধিতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা রওশন এরশাদকে (১৪৯ ময়মনসিংহ-৪) জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি ২ (১)(ট) অনুযায়ী বিরোধীদলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) অধ্যাদেশ, ১৯৭৯ মোতাবেক ১৮ লালমনিরহাট ৩ হইতে নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধী দলীয় উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি প্রদান করিলেন’।

এর আগে রোববার (০৮ সেপ্টেম্বর) রাতে সংসদ অধিবেশন মুলতবির পর জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে দেখা করে। সেসময় সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে রওশন এরশাদ এবং সংসদ উপনেতা হিসেবে জিএম কাদেরের নাম স্পিকারের কাছে পাঠায় জাতীয় পার্টি। জিএম কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দলটি স্পিকারের সঙ্গে দেখা করে চিঠি নিয়ে দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে আসে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।