ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বিএনপিতে একীভূত হলো বাংলাদেশ পিপলস পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৮ ৮:১০:১১ পিএম
রিটা রহমান

রিটা রহমান

ঢাকা: ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান রংপুর-৩ আসনে ধানের শীষের মনোনয়ন পাওয়ার পরেই নিজের দলটি বিলুপ্ত করেছেন।

বিএনপির প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমান ছিলেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান।

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি ২০ দলীয় জোটের শরিক দল হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে রংপুর-৩ আসনে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরশাদের মৃত্যুর কারণে আসনটি শূন্য হয়ে যায়।

রোববার (০৮ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, রংপুর-৩ আসনে রিটা রহমানকে ধানের শীষ প্রতীক দেওয়া হয়েছে। যদিও ওই আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিএনপির আরও চারজন নেতা মনোনয়ন চেয়েও পাননি।

এর কয়েকঘণ্টা পরই রোববার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহূল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রিটা রহমানের নেতৃত্বে বাংলাদেশ পিপলস পার্টি নিজেদের দলকে বিলুপ্ত করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ পিপলস পার্টির এই সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

রিটা রহমানের নেতৃত্বে পিপলস পার্টির নেতাকর্মীরা বিএনপিতে যোগ দিয়ে দলকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে বলে বিএনপি প্রত্যাশা করে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-08 20:10:11