ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

জিএম কাদের নাকি রওশন, ‘নাক গলাবেন’ না কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৮ ৫:১৬:৫৭ পিএম
জিএম কাদের, ওবায়দুল কাদের ও রওশন এরশাদ (ফাইল ফটো)

জিএম কাদের, ওবায়দুল কাদের ও রওশন এরশাদ (ফাইল ফটো)

ঢাকা: হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর তার ভাই জিএম কাদের, নাকি স্ত্রী রওশন এরশাদ জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হবেন সে বিষয়ে ‘নাক গলানোর কিছু নেই’ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাতীয় পার্টির চেয়ারম্যানের পদের মতো জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা কে হবেন তা নিয়ে জিএম কাদের এবং রওশনকে নিয়ে এখন জোর আলোচনা।
 
এরই মধ্যে রওশন এরশাদ বিরোধীদলের নেতা এবং কাউন্সিল পর্যন্ত জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।
 
ওবায়দুল কাদের সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, জাতীয় পার্টি যাকেই লিডার অব দ্য অপজিশন বানাবে তাকেই আমরা ওয়েলকাম করবো, এক্সস্পেট করবো। এটা জাতীয় পার্টির অভ্যন্তরীণ ব্যাপার, তাদের পার্লামেন্টারি বোর্ড ঠিক করবে বিরোধীদলের নেতা কে হবে। এটা তাদের গঠনতন্ত্রের ব্যাপার, এখানে আমাদের ‘নাক গলানোর বিষয় নেই’।
 
হংকংয়ের মতো একটা ডেমোনেস্ট্রেশন করুক না!
অপর এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট বৈঠক করতে চেয়েছে, করেছে; এ নিয়ে তাদের কোনো মন্তব্য থাকতে পারে না। তাদের কোনো রকম বাধা দেওয়া হচ্ছে না। তারা অনুমতি চাইলে স্পেস প্রোভাইড করা হচ্ছে। সভা-সমাবেশে কোনো বাধা রাজনৈতিকভাবে করা হচ্ছে না।
 
কারাবন্দি বিএনপি প্রধান খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্য নিয়ে কাদের বলেন, আমরা বলেছি লিগ্যাল ম্যাটারও লিগ্যাল ব্যাটেল করেই সমাধান করে করতে হবে। তারা যদি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারেন সে ধরনের আন্দোলন করতে পারেন, তারা হংকংয়ের মতো একটা ডেমোনেস্ট্রেশন করুন না, ৫০০ লোক নিয়ে একটি মিছিলও করতে পারেনি, দেড় মিনিট আন্দোলন দেশব্যাপী করতে পারেনি।
 
‘এখন তাদের নেতারা এক সুরে বলছেন আন্দোলন ছাড়া মুক্তির পথ নেই, তারা আন্দোলন করুন, আন্দোলন করছেন না কেন? তাদের কে না করেছে। লেট দেম লঞ্চ অ্যা মুভমেন্ট টু ইনশিওর খালেদা জিয়া রিলিজ।’
 
উচ্ছ্বসিত মিলার
মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, উনি টুঙ্গিপাড়া গেছেন ভালো লেগেছে উনার, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। আসার পথে পদ্মাসেতু নির্মাণ কাজ উনি দেখছেন। সেতু বিভাগের বোটে করে ঘুরে ঘুরে দেখেছেন উনার খুব ভালো লেগেছে। আমরা যে হসপিটালিটি দিয়েছি সেজন্য উনি ধন্যবাদ জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমআইএইচ/এইচএ/

** পাকিস্তানপন্থি এনজিও রোহিঙ্গাদের নিয়ে বিশৃঙ্খলা করছে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-08 17:16:57