ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কাতার বিএনপির কমিটি অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৮ ৫:০১:৫৬ পিএম
আবু ছায়েদ ও শরিফুল হক সাজু, ছবি: সংগৃহীত

আবু ছায়েদ ও শরিফুল হক সাজু, ছবি: সংগৃহীত

ঢাকা: কাউন্সিল ও নির্বাচনের মধ্যদিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাতারে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাউন্সিল ও ভোটের মধ্যদিয়ে এ কমিটি গঠন করা হয়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) এ কমিটিকে অনুমোদন দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুমোদিত এ কমিটিতে আবু ছায়েদ সভাপতি ও শরিফুল হক সাজুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কাতার বিএনপির কমিটি অনুমোদন করায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অভিনন্দন জানিয়েছেন নবনির্বাচিত কাতার বিএনপির সভাপতি আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন আবু ছায়েদ। তার প্রাপ্ত ভোট ৭৬। সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে, কমিটি অনুমোদনের খবরে আনন্দ ছড়িয়ে পরে কাতার বিএনপির নেতাকর্মীদের মধ্যে। কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু জানান, এখন উৎসাহ-উদ্দীপনায় প্রবাস থেকে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে কাজ করবে।

নবনির্বাচিত কমিটির নেতৃদ্বয়কে অভিনন্দন জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বহির্বিশ্ব বিএনপির নেতা সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব।

এক অভিনন্দন বার্তায় মুকিব বলেন, কাতার বিএনপির সভাপতি আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজুর নেতৃত্বে আগামী দিনে বহির্বিশ্বে অবৈধ সরকার পতন আন্দোলনে সাহসী ভূমিকা রাখবেন একই সঙ্গে কাতার বিএনপিকে এগিয়ে নিয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-08 17:01:56