ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

রোববার থেকে বিদ্রোহীদের শোকজ চিঠি দেবে আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৯
রোববার থেকে বিদ্রোহীদের শোকজ চিঠি দেবে আ’লীগ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন

ঢাকা: উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী ও তাদের মদদদাতাদের রোববার (০৮ সেপ্টেম্বর) থেকে শোকজ চিঠি পাঠানো হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান। এর মধ্যে মদদদাতা হিসেবে এমপি-মন্ত্রীরাও থাকতে পারেন বলেও তিনি জানান।

শনিবার (০৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ কথা বলেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উপজেলা নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং তাদের যারা মদদ দিয়েছিলেন তাদের শোকজ দেওয়ার সিদ্ধান্ত ঠিক আছে।

রোববার থেকে তাদের শোকজের চিঠি পাঠানো হবে। শোকজ পাঠানোর পর তারা তিন সপ্তাহ সময় পাবেন শোকজের জবাব দেওয়ার জন্য।  

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, প্রায় দেড়শ’র মত বিদ্রোহী ও মদদদাতাকে শোকজ দেওয়া হবে। এর মধ্যে মদদদাতার সংখ্যা অর্ধেক হতে পারে।  

যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের মধ্যে দলের এমপি ও মন্ত্রী আছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, মদদদাতাদের মধ্যে থাকতে পারে। উপজেলা নির্বাচনে বিরোধিতাকারীদের ব্যাপারে সিদ্ধান্ত বাস্তবায়ন নিয়ে দলের নেতাকর্মীদের জানার কৌতুহল আছে। যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন ওবায়দুল কাদের।

বিএনপি উপজেলা নির্বাচনে অংশ না নিলে নির্বাচন উৎসবমুখর করার জন্য প্রার্থী হওয়ার বিষয়টি উন্মুক্ত থাকবে, এ ধরনের কথা বলা হয়েছিলো বলে অভিযুক্তরা বলছেন-এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, এমন কোনো কথা দলের পক্ষ থেকে বলা হয়নি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কি এমন কোনো কথা বলেছিলেন? এর কোনো রেকর্ড আছে? হাওয়া থেকে কথা বললে-তো হবে না।

সংবাদ সম্মেলনে অপর এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, জঙ্গি তৎপরতা একেবারে থেমে গেছে এমন কথা আমরা কখনও বলিনি। জঙ্গিবাদ আছে, এটা বৈশ্বিক সমস্যা। মালীবাগ, পল্টন, গুলিস্তানসহ বিভিন্ন স্থানে বোমা হামলার ঘটনা বিচ্ছিন্ন বলে আমরা মনে করি না। বড় কোনো ঘটনা ঘটানোর পরিকল্পনা হতে পারে এমন আশঙ্কাও রয়েছে। তবে আমরা সতর্ক আছি। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী, গোয়েন্দা সংস্থা দুর্বল না। যেকোনো পরিস্থিতির জন্য তারা প্রস্তুত আছে।

বিএনপি নেতাদের পক্ষ থেকে দুর্নীতি সংক্রান্ত অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তারা কোনো মন্ত্রী বা এমপি নন। ‘বালিশ’ আর ‘পর্দা’ নিয়ে যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তারাতো মন্ত্রী বা এমপি নন। এটাতো হাওয়া ভবন না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯/আপডেট: ১৪২০ ঘণ্টা
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।