ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৯
বিএনপির স্থায়ী কমিটির বৈঠক বিকেলে

ঢাকা: জাতীয়তাবাদী দল বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে শনিবার (০৭ সেপ্টেম্বর) বিকেলে।

এদিন বিকেল ৫টায় রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হবে।

চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা অংশ নেবেন।

দলীয় সূত্রে জানা গেছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে এই বৈঠকে যুক্ত থাকবেন।

বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, কূটনীতিকদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক নিয়ে পর্যালোচনা, খালেদা জিয়ার জামিন, ছাত্রদলের কাউন্সিলসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করার যে সিদ্ধান্ত হয়েছিল তা নিয়ে আলোচনা হবে। এরইমধ্যে তিনটি বিভাগে সমাবেশ হয়েছে। শোকের মাস আগস্টে এই কর্মসূচি বন্ধ রাখা হয়। সেপ্টেম্বর মাসে অন্যান্য বিভাগে সমাবেশ করার কথা রয়েছে। শনিবারের বৈঠকে বিভাগীয় শহরে সমাবেশের তারিখ নির্ধারণ করা হতে পারে।

দলীয় সূত্রে জানা গেছে, রংপুর -৩ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের যারা মনোনয়ন চেয়েছেন তাদের সাক্ষাৎকারও এ বৈঠক থেকে নেওয়া হবে। উপ-নির্বাচনে বিএনপির ৫ প্রার্থী মনোনয়ন চেয়েছেন। তাদের প্রত্যেকের সঙ্গে কথা বলবেন তারেক রহমান। পরে স্থায়ী কমিটির সদস্যদের মতামত নিয়ে তারেক রহমান মনোনয়ন চূড়ান্ত করবেন।

মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন সদ্যপ্রয়াত রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী, রংপুর মহানগর বিএনপির সহ-সভাপতি কাওছার জামান বাবলা, রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইস আহমেদ এবং বিএনপির শরিক বাংলাদেশ পিপলস পার্টির সভাপতি রিটা রহমান

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।