ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রংপুরে রওশনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৯
রংপুরে রওশনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

রংপুর: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে বিরোধের প্রতিবাদে রংপুরে রওশন এরশাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন জাতীয় মহিলা পার্টির নেতা-কর্মী ও সমর্থকরা। 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে শহরের সেন্ট্রাল রোডে জাপার দলীয় কার্যালয় থেকে ঝাড়ু মিছিলটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এসময় মিছিল থেকে রওশন এরশাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন নেতা-কর্মী ও সমর্থকরা।

মিছিল শেষে দলীয় কার্যালয়ে সমাবেশে করেন তারা।

সমাবেশে জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ঘোষিত বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের প্রতি সমর্থন জানিয়ে নেতারা বলেন, রওশন এরশাদকে কোনোভাবেই জাপার চেয়ারম্যান মানবেন না দলটির দুর্গখ্যাত রংপুর এবং রংপুর বিভাগের নেতা-কর্মীরা। এজন্য তারা দুর্বার আন্দোলন গড়ে তুলতে প্রস্তুত এবং রওশন এরশাদ ও ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ সব দালালদের ২৪ ঘণ্টার মধ্যে দল থেকে বহিষ্কারের দাবি জানান।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন- জেলা জাতীয় মহিলা পার্টির সভানেত্রী নাঈম জেসমিন, সেক্রেটারি জোসনা বেগম, মহানগর সভানেত্রী জেসমিন বেগম ও সাধারণ সম্পাদক জেসমিন আখতার।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় লালমনিরহাটে রওশন এরশাদের কুশপুতুল দাহ করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন সেখানকার জাপার নেতা-কর্মী ও সমর্থকরা। ফলে রওশন এরশাদবিরোধীদের বিক্ষোভে ধীরে ধীরে উত্তাল হয়ে উঠছে জাপার দুর্গখ্যাত রংপুর অঞ্চল।

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা নির্ধারণকে কেন্দ্র করে জিএম কাদেরের পক্ষ থেকে স্পিকারকে চিঠি দেওয়ায় আপত্তি জানান রওশন এরশাদ। ফলে দলীয় চেয়ারম্যান পদ নিয়ে নতুন করে দ্বন্দ্ব দেখা দেয় দলটিতে। এ নিয়ে বৃহস্পতিবার রাজধানীতে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনও করেছেন জিএম কাদের ও রওশন এরশাদ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।