ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রংপুর-৩ আসনে ভোট: বিএনপির মনোনয়ন ফরম বিতরণ ৫ সেপ্টেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
রংপুর-৩ আসনে ভোট: বিএনপির মনোনয়ন ফরম বিতরণ ৫ সেপ্টেম্বর

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য ঘোষিত রংপুর-৩ আসনের উপনির্বাচনে অংশ নেবে বিএনপি। এ আসনে বিএনপি থেকে যারা নির্বাচনে অংশ নিতে আগ্রহী তাদেরকে আগামী ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীদের জানানো যাচ্ছে যে, ৫ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন আবেদন ফরম উত্তোলন করা যাবে।  

৬ সেপ্টেম্বর (শুক্রবার) নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন আবেদন ফরম জমা দিতে হবে।  
  
আর ৭ সেপ্টেম্বর (শনিবার) বিকেল ৫টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার হবে। পরে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে সারাদেশে মানুষের মধ্যে দলের প্রতি যে আবেগ-উচ্ছ্বাস পরিলক্ষিত হয়েছে তা অভাবনীয়। এতে অবৈধ সরকারের প্রতি তীব্র ক্ষোভ ও প্রতিবাদ ধ্বণিত হয়েছে। এটা অবৈধ শাসকগোষ্ঠীর উপলব্ধির জন্য সতর্কবার্তা’।  

তিনি বলেন, ‘আওয়ামী আইন-শৃঙ্খলা বাহিনী বিরোধী দল ও মত নির্মূলের ভাবধারায় অনুপ্রাণিত। তাই প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বানচাল করার জন্য দেশের বিভিন্ন অঞ্চলে শাসকদলের গুণ্ডা বাহিনী এবং আইন-শৃঙ্খলা বাহিনী হামলা-মামলা ও নির্যাতন চালিয়েছে অবিরামভাবে। এতে গ্রেফতার ও আহত হয়েছেন অনেক নেতাকর্মী। কিন্তু সব বাধা বিপত্তি উপেক্ষা করে দেশের প্রতিটি জনপদ প্রকম্পিত করে ভোটহীন সরকারের প্রতি অনাস্থা জানিয়ে দিয়েছেন জনগণ’।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।