ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

দুর্নীতি বন্ধ হলে বেকারভাতা দেওয়াও সম্ভব: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০২ ৮:১৭:৪৫ পিএম
আলোচনাসভায় হাসানুল হক ইনুসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

আলোচনাসভায় হাসানুল হক ইনুসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে পারলে বর্তমানে দেশের যে পরিমাণ প্রবৃদ্ধি অর্জন হয়েছে, তা দিয়ে বেকার যুবকদের ভাতা দেওয়া এবং কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু। 

জাতীয় যুব জোটের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের জাসদ কার্যালয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আয়োজিত আলোচনাসভায় তিনি একথা জানান।

সভার প্রধান অতিথি ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিস্ময়কর উন্নতি ঘটেছে। দেশের উন্নয়নের সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছানোর জন্য দুর্নীতি এবং লুটপাট বন্ধ করতে হবে। প্রশাসনের সব পর্যায়ে সুশাসন নিশ্চিত করতে হবে।  

সাবেক তথ্যমন্ত্রী বলেন, শিক্ষিত, উদ্যোগী যুবকদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য ব্যাংকের নীতিমালা পরিবর্তন করতে হবে। যুবসমাজ বাংলাদেশের অন্যতম প্রধান শক্তি ও সম্পদ। যুবকরা যেন হতাশা, বিষণ্ণতা, স্বপ্নহীনতায় আবদ্ধ  না হয় সেদিকে সজাগ থাকতে হবে। অন্যথায় যুবশক্তি দেশের জন্য আশীর্বাদ না হয়ে বোঝায় পরিণত হবে। কর্মক্ষম যুবকদের তালিকা করে অবিলম্বে যোগ্যতানুযায়ী কাজে নিয়োজিত করতে হবে। যুবসমাজকে দুর্নীতি-লুটপাট-মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য এবং জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার। আরও বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম-সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, যুব জোটের সহ-সভাপতি মির্জা মো. আনোয়ারুল হক, যুব আন্দোলনের সভাপতি মোশাহিদ আহমেদ, বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী।  

সভায় সভাপতিত্ব করেন জাতীয় যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকন। সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কেন্দ্রীয় সংসদ ছাড়াও দেশের বিভিন্ন জেলা-উপজেলায় আলোচনা সভা-সমাবেশ এবং মিছিলের মাধ্যমে যুব জোটের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। 

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৯
আরকেআর/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-02 20:17:45