ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

খালেদা জিয়ার সাহসকে স্যালুট করি: রেজা কিবরিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৯:১৩:২৬ পিএম
বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় বক্তব্য রাখছেন রেজা কিবরিয়া

বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় বক্তব্য রাখছেন রেজা কিবরিয়া

ঢাকা: যারা বিএনপিকে নিয়ে কথা বলেন তারা কি নিজেদের দিকে তাকিয়ে দেখেছেন? তারা দেশের জন্যে কী করেছেন? স্বাধীনতা সংগ্রামে তাদের কী ভূমিকা ছিল? আর জিয়াউর রহমানের ভূমিকা কী ছিল, তা নিয়ে চিন্তা করা উচিত। সাহসের ব্যাপারে ওনার (জিয়াউর রহমান) সঙ্গে তুলনা করার মতো খুব কম লোক আছে। ওনার স্ত্রী খালেদা জিয়ার সাহস আমাকে ইমপ্রেস করেছে। সাহস ও মনোবল দিয়ে উনি এখনও যে লড়াই করছেন সেজন্য আমি ওনাকে স্যালুট করি।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া একথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে রেজা কিবরিয়া বলেন, আপনাদের দাবি ওনার নিঃশর্ত মুক্তি। এটা ঐক্যফ্রন্টেরও দাবি, আমরা গণফোরামেও বলেছি। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এটা বাংলাদেশের জনগণের দাবি।

জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য প্রসঙ্গে তিনি বলেন, ঐক্য নিয়ে প্রশ্ন উঠেছে, ঐক্য নেই, ঐক্য কী করছে। আপনারা ঘাবড়াবেন না। সময়মতো আপনারা দেখবেন যারা ঐক্য নিয়ে জল্পনা-কল্পনা করছেন তারা দেখতে পাবেন।

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, আত্মবিশ্বাসের ঘাটতির ফলে তারা খুব সহজে একটি সুষ্ঠু নির্বাচন দেবে না। তারা প্রত্যেক জায়গায়, ব্যাংকিং খাতে, কৃষিখাতে, পরিবেশ ধ্বংস করেছে। বৈষম্য বেড়েছে। সেজন্য তারা জনগণের সামনে যেতে ভয় পায়।

তিনি বলেন, এটা খুবই দুঃখের বিষয় তারা (আওয়ামী লীগ) গণতান্ত্রিক দল হিসেবে নিজেদের পরিচয় দেয়। এসব নিয়ে আমি আর কিছু বলতে চাই না। তবে আমি শুধু বলতে চাই, ঐক্য নিয়ে আপনারা কোনো ধরনের কথায় পাত্তা দেবেন না। সময়মতো জবাব পাবেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনাসভায় ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 21:13:26