bangla news

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১০:২৬:২৬ এএম
বিএনপি

বিএনপি

সিলেট: প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে র‌্যালি ও সমাবেশ করার অনুমতি পায়নি বিএনপি। তবে, ঘরোয়াভাবে সমাবেশ করতে পারবেন দলটি।

রোববার (০১ সেপ্টেম্বর) পুলিশ ও দলটির বিভিন্ন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে শনিবার (৩১ আগস্ট) নগর পুলিশের পক্ষ থেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

নিষেধাজ্ঞার পর নগরের তাঁতিপাড়ায় নগর বিএনপির সভাপতি নাসিম হোসেইনের বাসায় জরুরি বৈঠক আহ্বান করা হয়। ওই বৈঠকে রোববার দুপুর সাড়ে ১২টায় কোর্ট পয়েন্টের পরিবর্তে দরগাহ গেইট শহীদ সুলেমান হলেই নগর বিএনপির পক্ষ থেকে আলোচনা সভা করার ঘোষণা দেওয়া হয়।

মহানগর বিএনপির সভাপতি নাছিম হোসেইন বাংলানিউজকে বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীতে নগরের কোর্ট পয়েন্টে আমরা র‌্যালি ও পরবর্তী সমাবেশ করতে চেয়েছিলাম। এজন্য নগর পুলিশের কমিশনারকে চিঠি দিয়ে অবহিত করি। কিন্তু ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে র‌্যালি ও সমাবেশ করতে পারবো না বলে বিকেলে জানিয়ে দেয় কোতোয়ালি পুলিশ। একইদিনে সিলেট জেলা বিএনপির উদ্যোগে নগরের সুবহানীঘাট আগ্রা কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, বিএনপির পক্ষ থেকে র‌্যালি ও সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু নিরাপত্তার খাতিরে বিশৃঙ্খলা এড়াতে র‌্যালি ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। অবশ্য ঘরোয়াভাবে সভা করতে আপত্তি নেই।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-01 10:26:26