bangla news

ছাত্রদলের কাউন্সিল: প্রার্থিতা ফিরে পেল জুয়েল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৭:১০:২৭ এএম
জাতীয়তাবাদী ছাত্রদলের লোগো

জাতীয়তাবাদী ছাত্রদলের লোগো

ঢাকা: জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ফিরে পেয়েছেন মো. জুয়েল হাওলাদার। কাউন্সিলের আপিল কমিটি শনিবার (৩১ আগস্ট) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আপিল কমিটির পক্ষে দুই নেতা শামসু্জ্জামান দুদু ও ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল ২০১৯-এ যেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে সংগঠনের শর্তাবলী পূরণে ব্যর্থ হয়েছে, যাচাই-বাছাই কমিটি তাদের বাদ দিয়েছেন। 

পরবর্তীতে আপিল কমিটির কাছে যারা আবেদন করেছিলেন, সেখানেও তাদের আপিল মঞ্জুর না হওয়ায় এবং আপিল কমিটির কাছে যারা পরবর্তীতে রিভিউ আবেদন করেছিলেন-একজন প্রার্থী ব্যতিরেকে সবার রিভিউ আবেদন পর্যালোচনায় তা গ্রহণযোগ্য হয়নি। তবে সাধারণ সম্পাদক পদে মো. জুয়েল হাওলাদারের রিভিউ আবেদন মঞ্জুর হওয়ায় তার প্রার্থী হতে কোনও বাধা নেই।

ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ষষ্ঠ কাউন্সিলের পুন:তফসিল ঘোষণা করা হয় গত ১৩ আগস্ট। ঘোষিত তফসিল অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটিতে নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিতরণ করা হয় গত ১৭ ও ১৮ আগস্ট। দুই দিনে ১১০জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ১৯ ও ২০ আগস্ট জমা পড়ে ৭৬টি ফরম।  

জমাকৃত ফরম যাচাই-বাছাই করা হয় ২২ থেকে ২৬ আগস্ট। যাচাই-বাছাই শেষে খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ২৭ আগস্ট। বাছাইতে ২৯ জন বাদ পড়েন ও দুজন প্রার্থিতা প্রত্যাহার করেন নেন।  যারা বাদ পড়েন তাদের মধ্যে দুই পদে ১৫ জন প্রার্থী গত ২৮ আগস্ট আপিল কমিটি বরাবরে আপিল করেন। ২৯ ও ৩০ আগস্ট আপিল কমিটি আপিল নিষ্পত্তি করেন। তাদের আপিল নিষ্পত্তির পর দেখা যায় সভাপতি যে সাত জন আপিল করেছিলেন তাদের মধ্যে কেউ প্রার্থিতা ফিরে পাননি। তবে সাধারণ সম্পাদক পদে যে আটজন আপিল করেছিলেন তাদের মধ্যে ৫জনের মনোনয়ন বৈধ ঘোষণা করে আপিল কমিটি।  

এদিকে সভাপতি পদে মামুন খান ও সাধারণ সম্পাদক পদে জুয়েল হাওলাদারের মনোনয়ন যাচাই-বাছাই কমিটি বৈধ বলে ঘোষণা করলেও আপিল কমিটি তাদের দু’জনের মনোনয়ন বাতিল করে দেন। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তাদের মনোনয়ন কেন বাতিল করা হয়েছে সে বিষয়ে আপিল কমিটি কোনো কিছু জানায়নি। তবে একদিন পর বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী জুয়েল হাওলাদারের প্রার্থিতা বহাল করলেও বাদ থেকে গেছেন সভাপতি প্রার্থী মামুন খান।

 বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএইচ/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 07:10:27