bangla news

এরশাদ ছিলেন এদেশের মানুষের মনের রাজা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৮:৪৬:২৯ পিএম
বক্তব্য রাখছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এদেশের মানুষের মনের রাজা। তিনি দেশবাসীর অন্তর জয় করে অকৃত্রিম ভালোবাসা নিয়েই পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। এরশাদ সবসময় দেশের মানুষের মনের ভাষা বুঝতেন। দেশের মানুষের মতামতের ওপর শ্রদ্ধা রেখেই দেশ পরিচালনা করেছেন তিনি।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে জাপা মহানগর দক্ষিণের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে পার্টির কেন্দ্রীয় কার্যালয় (কাকরাইল) চত্বরে পল্লীবন্ধুর চেহলাম উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, এরশাদ আজীবন গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে কাজ করেছেন। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে কখনও আপস করেননি।

তিনি বলেন, রাজনীতির চার ভাগের এক ভাগ সময়ে দেশ পরিচালনা করে উন্নয়নের অসামান্য র্কীতি গড়েছেন তিনি। আর বিরোধীদলীয় নেতা বা বিরোধীদলের সারিতে থেকেও গণমানুষের কল্যাণে কাজ করেছেন এরশাদ। 

জাপা চেয়ারম্যান বলেন, সব বিরোধীদলের বিরোধিতা উপেক্ষা করে এরশাদ উপজেলা ব্যবস্থা প্রবর্তন করেন। সব বিরোধিতা অগ্রাহ্য করে জাতিসংঘ শান্তি মিশনে সৈন্য পাঠিয়েছিলেন তিনি। এখন দেশবাসী তার সব কাজের সুফল ভোগ করছেন।

পল্লীবন্ধু জনগণের কল্যাণে অনেক স্বপ্নই বাস্তবায়ন করতে পারেননি। আমরা তার স্বপ্ন বাস্তবায়ন করবো। আমরা পল্লীবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করবো বলেও জানান তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাপার প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এস এম ফয়সল চিশতী, সাহিদুর রহমান টেপা, সৈয়দ মো. আব্দুল মান্নান, সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা ড. মো. নূরুল আজহার, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, আরিফুর রহমান খান, সরদার শাহজাহান, হেনা খান পন্নি, জহিরুল আলম রুবেল, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, শেখ আলমগীর হোসেন ও মনিরুল ইসলাম মিলন প্রমুখ।

এদিকে, হুসেইন মুহম্মদ এরশাদের চেহলাম উপলক্ষে রাজধানীর ৫১টি ও রংপুরে ৩৫টিসহ সারাদেশের সব উপজেলা ও ইউনিয়নে আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এসএমএকে/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-31 20:46:29