ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩ সেপ্টেম্বর চীন যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধিদল 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
৩ সেপ্টেম্বর চীন যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধিদল 

ঢাকা: আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল আগামী মাসে চীন যাচ্ছে। চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে এ দলটি চীন সফর করবে।

নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু। রোববার (২৫ আগস্ট) তিনি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

আওয়ামী লীগের এ প্রতিনিধিদলের সদস্য হবেন ২০ জন। ইতোমধ্যে ১৫ জনের তালিকা চূড়ান্ত করা হয়েছে। বাকি পাঁচজনের নাম দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠিক করে দেবেন বলে জানান আব্দুল মতিন খসরু।  

আগামী ৩ সেপ্টেম্বর রাতে প্রতিনিধিদলটি চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

এর আগে গত ২০১৭ সালে আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল চীন সফর করেন। দু’দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার রাখার জন্য সরকারের পাশাপাশি দুই পার্টির মধ্যেও নিয়মিত মতবিনিময়ের অংশ হিসেবে এই সফর অনুষ্ঠিত হবে বলে আওয়ামী লীগের একটি সূত্র জানায়।  

সম্পর্ক উন্নয়নে নিমিয়মিত যোগাযোগ ও মতবিনিময়ে আওয়ামী লীগ এবং চীনের কমিউনিস্ট পার্টির মধ্যে দ্বিপাক্ষিক সমঝোতা চুক্তিও রয়েছে। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কয়েক দফায় আওয়ামী লীগের প্রতিনিধিদল চীন সফর করে।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।