ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ব্যবসায়ীদের নিয়ে খুলনায় মৎস্যজীবী দলের কমিটি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
ব্যবসায়ীদের নিয়ে খুলনায় মৎস্যজীবী দলের কমিটি! সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

খুলনা: অরাজনৈতিক ও ব্যবসায়ীদের নিয়ে খুলনার মৎস্যজীবী দলের নতুন আহ্বায়ক কমিটি গঠনের অভিযোগ উঠেছে। 

রোববার (২৫ আগস্ট) দুপুরে মহানগরের কেডিএ ঘোষ রোডের খুলনা বিএনপির অফিসে সংবাদ সম্মেলন করে নতুন কমিটির বিরুদ্ধে এ অভিযোগ করেন খুলনা জেলা মৎস্যজীবী দলের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ও নেতাকর্মীরা। এসময়ে তারা জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের জেলা শাখার নতুন আহ্বায়ক কমিটিকে প্রত্যাখান করেন।

সংবাদ সম্মেলন আজিজুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, বিএনপি ঘোষিত সব আন্দোলনকে বেগবান করতে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করছে জেলা মৎস্যজীবী দলের সাবেক নেতাকর্মীরা। সেই কারণে তারা বিভিন্ন সময়ে হামলা মামলার শিকার হয়ে কেউ জেলে অথবা ফেরারি হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। এমন অবস্থায় হঠাৎ করে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের খুলনা জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। খোদ জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি এ নতুন কমিটির অনুমোদন দিয়েছে। নতুন কমিটিকে সবসময় স্বাগত জানানো উচিত। কিন্তু আমরা বর্তমান কমিটির নেতাদের নাম দেখে এ কমিটিকে স্বাগত জানাতে পারছি না। কারণ এ কমিটির কাউকেই দলের নেতাকর্মীরা চেনেন না। এমনকি গত কমিটির কোনো সদস্যই বর্তমান কমিটিতে স্থান পায়নি। ২৪ আগস্ট এ কমিটি ঘোষণা করা হলেও ২৪ জুলাই এ কমিটি কেন্দ্র অনুমোদন করেছে। যা এতদিন কেউই জানতেন না। এমনকি দলের সাধারণ সম্পাদক হয়েও আমি জানি না এমন একটি কমিটি গঠন হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, খুলনা জেলার বিভিন্ন কমিটি গঠনে একটা সিন্ডিকেট দল তৈরি হয়েছে। তারা নগদ অর্থ, বাসার যাবতীয় বাজার, মাছ, মধুসহ বিভিন্ন উপঢৌকন গ্রহণ করে খুলনা জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটি গঠন করেছে। যে কমিটির কাউকেই আমিসহ জেলা মৎস্যজীবী দলের নেতারা চেনেন না।

এসময় সংবাদ সম্মেলনে খুলনা জেলা মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম-সম্পাদক শেখ আবু অহিদ, যুগ্ম-সম্পাদক শেখ ইদ্রিস হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. নুর আলম বাদল, শেখ মাছুদুর রহমান, রাসেল হোসেন, শেখ রকি ইসলাম, মো. পলাশ, শেখ নজরুল ইসলাম, আছর আলী, শেখ জুয়েল হাসান, ওবায়দুর রহমান সহ বিভিন্ন থানা ও পৌরসভা মৎস্যজীবীদলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।