ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৫ ও ২১ আগস্টের খুনিদের দেশবিরোধী চক্রান্ত অব্যাহত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
১৫ ও ২১ আগস্টের খুনিদের দেশবিরোধী চক্রান্ত অব্যাহত ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সভায় বক্তব্য রাখছেন খালিদ মাহমুদ চৌধুরী

ঢাকা: ১৫ ও ২১ আগস্টের খুনিরা বাংলাদেশবিরোধী চক্রান্ত অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। এসব ষড়যন্ত্র মোকাবিলায় দলের নেতাকর্মীদের সতর্ক ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (২৫ আগস্ট) মিরপুর-১০ নম্বর সেনপাড়ায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোকদিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলার শহীদদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, ২১ আগস্ট যারা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালিয়েছিল সেই শত্রুপক্ষ বসে নেই।

তারা দেশের মাটিতে ও বিদেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত চালিয়ে যাচ্ছে। এদের মোকাবিলায় আমাদের রাজনৈতিকভাবে সুশৃঙ্খল থাকতে হবে। ঐক্যবব্ধভাবে শত্রুপক্ষের ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

রাজধানীর মিরপুরে ১৫ আগস্ট ও ২১ আগস্টের শহীদদের স্মরণে আলোচনা সভায় তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের পথ ধরে দেশকে উন্নতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনাকেও বারবার হত্যার চেষ্টা হয়েছে। কিন্তু আল্লাহর অশেষ কৃপা ও জনগণের ভালোবাসায় তিনি রক্ষা পেয়েছেন।  

‘আগস্ট মাসে আমাদের একটাই শপথ, যতই প্রতিকূল অবস্থা থাকুক, যত আক্রমণ আসুক, ঐক্যবদ্ধ থেকে পরিস্থিতি মোকাবিলা করতে হবে, উন্নত সমৃদ্ধ দেশ গড়ে জাতির পিতার স্বপ্ন পূরণ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই স্বপ্ন পূরণে সফল হবো। উন্নত দেশ গঠনের মধ্য দিয়েই বঙ্গবন্ধুর রক্তঋণ শোধ করবো। ’

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি একেএম রহমতউল্লাহ। বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কেএম মনোয়ার হোসেন বিপুল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন রশীদ জনি।  

অনুষ্ঠানের আয়োজন করেন মহানগর উত্তর আওয়ামী লীগের দফতর সম্পাদক সাইফুল্লাহ সাইফুল। সভা শেষে দোয়া মাহফিল ও গরিব দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।