ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বঙ্গবন্ধুর খুনিদের নিস্তার নেই: প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ১১:০৮:২৩ এএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি: বাংলানিউজ

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ‘বঙ্গবন্ধুর খুনিরা যেখানেই থাকুক তাদের নিস্তার নেই। তাদের খুঁজে বের করে এনে বাংলার মাটিতেই বিচারের রায় কার্যকর করা হবে। 

শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোকদিবস ও গ্রেনেড হামলা দিবসের কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজশাহী জেলা আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল খালেক।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও ২১ আগস্টে গরীব মানুষকে খাবার দিলে আর মোনাজাত করলেই হবে না, তার আদর্শ অক্ষরে অক্ষরে পালন করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে সংগঠিত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। পাকিস্তানের অসহ্য অত্যাচার নির্যাতন সহ্য করে বাঙালি জাতিকে আত্মনির্ভশীল করে গড়ে তোলার লক্ষ্যে ১৯৭১ সালে দীর্ঘ সংগ্রাম অতিক্রম করে দেশের স্বাধীনতা ফিরিয়ে আনেন। কিন্তু তিনি কখনও ভাবেননি ঘাতকরা তাকে হত্যা করবে। 

তিনি বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুর রক্ত চিরতরে বাংলাদেশ থেকে মুছে ফেলতে চেয়েছিল। তাই তারা ১৯৭৫ সালে তাকে স্বপরিবারে হত্যা করে। তাদের বিচারের রায় কার্যকর করা হবেই। বঙ্গবন্ধুকে হত্যা করেই তারা থেমে থাকেনি। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এভাবে ২০ বারের বেশি সময় তাকে আক্রমণ করা হয়েছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করে আগামী প্রজন্মের জন্য বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদারসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। 

পরে প্রতিমন্ত্রী কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
 
বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী জাতীয় শোক দিবস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 11:08:23