ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘পৃথিবীর সব ধর্মই শান্তি-সম্প্রীতির কথা বলেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৪:০০:৫৫ পিএম
আলোচনাসভায় বক্তৃতা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ছবি: শাকিল আহমেদ

আলোচনাসভায় বক্তৃতা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মাত্র ৫ শতাংশ মানুষ ধর্মকে পুঁজি করে ব্যক্তিগত স্বার্থে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, বিশৃঙ্খলাকারীদের এদেশের মানুষ কখনোই গ্রহণ করেনি। বাংলাদেশের বড় দলগুলোও সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। তাই বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অটুট থাকবে।

শনিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে শ্রীকৃষ্ণ সেবা সংঘ আয়োজিত ‘সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের একথা বলেন।

তিনি বলেন, জাতীয় পার্টি সবসময় সংখ্যালঘুদের পাশে ছিল। আগামী দিনগুলোতেও আমরা সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকবো। তাদের যৌক্তিক সব দাবিতে সংসদে ও রাজপথে ভূমিকা রাখবে জাতীয় পার্টি। 

পৃথিবীর সব ধর্মই শান্তি ও সম্প্রীতির কথা বলেছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, সব ধর্মের লক্ষ্য ও উদ্দেশ্য একই, সব ধর্মই ন্যায়বিচারভিত্তিক সমাজ গঠনের লক্ষ্যে কাজ করে। তাই এক ধর্মের সঙ্গে অন্য ধর্মের কোনো বিভেদ থাকতে পারে না।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্টমীর দিনকে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন উল্লেখ করে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি পল্লীবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আজীবন সংখ্যালঘুদের পাশে থাকবে।

শ্রীকৃষ্ণ সেবা সংঘের আহ্বায়ক নকুল চন্দ্র শাহার সভাপতিত্বে এবং সদস্য সচিব সুজন দে’র পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি, সংখ্যালঘু বিষয়ক উপদেষ্টা সোমনাথ দে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. তাপস পাল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদ ঢাকা মহানগরের সভাপতি চিত্ত রঞ্জন দাস, ঢাকা মহানগর দক্ষিণ ৬৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক ও অধ্যাপক এস.এম রায় সমর।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, সাংগঠনিক সম্পাদক ফকরুল আহসান শাহজাদা, যুগ্ম-দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মাহমুদ আলম, অ্যাডভোকেট আবু তৈয়ব, হাজী সিরাজ, অ্যাডভোকেট মমতাজ, নুরুল হক নুরু, মো. কামাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসএমএকে/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 16:00:55