ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বঙ্গবন্ধু জনগণকে ক্ষমতা দিয়ে গেছেন: ড. কামাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ২:৩৭:৪৫ পিএম
সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনসহ পার্টির অন্যান্য নেতারা। ছবি: শাকিল/বাংলানিউজ

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনসহ পার্টির অন্যান্য নেতারা। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জনগণকে ক্ষমতার মালিক বানিয়ে রেখে গেছেন বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। 

তিনি বলেছেন, বঙ্গবন্ধু স্বৈরতন্ত্র নয়, গণতন্ত্রের জন্য জীবন দিয়ে গেছেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করাই ছিল তার মূল লক্ষ্য। তিনি-ই জনগণকে দেশের ক্ষমতার মালিক বানিয়ে রেখে গেছেন। 

শনিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে গণফোরাম আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় বলতেন দেশের মালিক জনগণ। তাই তিনি সংবিধানে লিখে দিয়েছিলেন দেশের মালিক জনগণ এবং এ দেশের শাসন ক্ষমতা জনগণের হাতে। 

জাতীয় ঐক্যফ্রন্টের এ উদ্যোক্তা বলেন, বঙ্গবন্ধু কারো একক পিতা নন, তিনি জাতির পিতা। বঙ্গবন্ধু কোনো একক দলের নয়, তিনি সবার। এদেশে এখন বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করে তার আদর্শে উল্টো কাজ হচ্ছে। তিনি যে আদর্শ আমাদের মধ্যে রেখে গেছেন তার বাস্তবায়ন হচ্ছে না

অনুষ্ঠানে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বঙ্গবন্ধুর সাহস ছিল। তার দৃঢ় সাহসের জন্যই দেশ স্বাধীনতা পেয়েছে।

সরকারের সমালোচনা করে গণফোরাম নেতা অধ্যাপক আবু সায়ীদ বলেন, বঙ্গবন্ধু কী চেয়েছিলেন আর আপনারা কী করছেন- তা নিজেকেই জিজ্ঞাসা করেন।

‘ক্ষমতায় থেকেও আপনারা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারে কমিশন করতে পারলেন না। মুখে নয় প্রকৃত অর্থে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড যদি পুঙ্খানুপুঙ্খভাবে তুলে ধরতে হয়- তাহলে একটি কমিশন গঠন করতে হবে।’
 
সভায় অন্যদের মধ্যে গণফোরামের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসএমএকে/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 14:37:45