ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘ঐক্যবদ্ধ আন্দোলনে খালেদা জিয়াকে মুক্ত করা হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ১:৩৫:০৩ পিএম
মহিলা দল আয়োজিত মানববন্ধন/ছবি- শাকিল আহমেদ

মহিলা দল আয়োজিত মানববন্ধন/ছবি- শাকিল আহমেদ

ঢাকা: ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

শনিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার নিশর্ত মুক্তির দাবিতে মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। তার মুক্তির দাবিতে নারীরা রাজপথে নেমেছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা দেশনেত্রীকে মুক্ত করবো এবং দেশের গণতন্ত্র ফিরিয়ে আনবো।

সেলিমা রহমান বলেন, দেশে চামড়া ধ্বংস, ধর্ষণ, খুন, গুম ও হত্যার রাজনীতি চলছে। আর এগুলো করছে আওয়ামী লীগের ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা। মানুষের আজ কথা বলার অধিকার নেই। মানুষ কথা বলতে সাহস পাচ্ছে না। তাই আমাদের সংগঠিত হতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, মধ্যরাতের ভোটে সরকার ক্ষমতায় এসেছে। সেটি টিকিয়ে রাখতেই খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। খালেদা জিয়া বাইরে থাকলে তারা গণতন্ত্রকে হত্যা করার সাহস পেতো না। তাই তার মুক্তির জন্য সব নারীসমাজসহ দেশবাসীকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে আজ বিচার বলতে কিছু নেই। ট্রেনের বগিতে লাশ পাওয়া যাচ্ছে, মাদারীপুরে নৌকায় ধর্ষণ করে লাশ ফেলে দিচ্ছে, মিন্নিকে পরকীয়ার মিথ্যা অপবাদ দিয়ে অপরাধী করা হচ্ছে, শিক্ষাঙ্গনে সন্ত্রাস চলছে। ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ বেপরোয়া হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

জনগণের জন্য আজ খালেদা জিয়া কারারুদ্ধ। তাই জনগণ তাকে মুক্ত করবে আন্দোলনের মধ্য দিয়ে এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে বলেও বক্তব্যে উল্লেখ করেন সেলিমা রহমান।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, রোকেয়া চৌধুরী বেবী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 13:35:03