ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বঙ্গবন্ধু হচ্ছেন সবুজের বুকে লাল পতাকা: শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২২ ৮:৩৬:২৯ পিএম
বক্তব্য রাখছেন একেএম এনামুল হক শামীম। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন একেএম এনামুল হক শামীম। ছবি: বাংলানিউজ

শরীয়তপুর: পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, খুনি মোস্তাক-জিয়ারা মনে করেছিলেন বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধু শেষ হয়ে যাবে, আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধু শেষ হয়ে যায় না। বঙ্গবন্ধুকে হত্যা করলেই আওয়ামী লীগ শেষ হয়ে যায় না। কারণ বঙ্গবন্ধু হচ্ছেন বাংলাদেশ। বঙ্গবন্ধু হচ্ছেন সবুজের বুকে লাল পতাকা। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার শহীদ মিনার চত্বরে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নড়িয়া উপজেলা আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে। 

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন না, বঙ্গবন্ধু ছিলেন পৃথিবীর ইতিহাসে একমাত্র নেতা যিনি প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি না হয়েও ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বসে যা বলতেন সাড়ে সাত কোটি বাঙালি তাই মানতেন।

তিনি আরও বলেন, অনেকেই বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর সেরা ভাষণের মধ্যে একটি উল্লেখ করেন। কিন্তু আমি বলি, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ যতো লক্ষ কোটি বার বাজানো হয়েছে পৃথিবীর ইতিহাসে আর কারও বক্তব্য এতোবার বাজানো হয়নি।

বিশেষ অতিথির বক্তব্যে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন অপু বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর সেই খুনিরাই আজকে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। তার ওপর বার বার আক্রমণ করে আসছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে আওয়ামী লীগকে কেউ প্রতিহত করতে পারবে না।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী হাচান আলী রাড়ীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে, নড়িয়া উপজেলার সাবেক চেয়ারম্যান হাজী ওহাব বেপারী, নড়িয়া উপজেলার চেয়ারম্যান ইসমাইল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   শরীয়তপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-22 20:36:29