ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতী: ইনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২২ ৫:০৬:২০ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাসানুল হক ইনু

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাসানুল হক ইনু

কুষ্টিয়া: জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াত জঙ্গি চক্রের বিরুদ্ধে যে সংগ্রাম গত বিশ বছর ধরে চলছে, সেই সংগ্রামে সাফল্য আমরা অর্জন করতে পেরেছি ১৪দল ও মহাজোটের ঐক্যের রাজনীতির কারণে। ঐক্যই পারে বিএনপি-জামায়াতকে কোণঠাসা করে রাখতে। যদি সেই সফলতা ধরে রাখতে হয় তাহলে ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতী।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউজ মিলনায়তনে জাসদ সভাপতি দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

ইনু বলেন, ঐক্যই পারে জঙ্গিদের ধ্বংস করতে এবং তাদের দমনের সুফলগুলো সংহত করতে, তাই ঐক্যের কোনো বিকল্প নেই। যেহেতু এখনও পর্যন্ত ২১ আগস্টের খুনিদের পক্ষে ছাপাই গাওয়া চলছে, বাংলাদেশ সেহেতু বিপদমুক্ত নয়। 

‘যে ঐক্য জঙ্গি দমনে সাফল্য দিয়েছে সেই বিজয়টাকে ধরে রাখাতে একলাচলো নীতি বাদ দিয়ে ঐক্যের নীতিটাকে আরও শক্তভাবে অনুসরণ করা উচিৎ। ওরা কোণঠাসা হলেও রাজনৈতিকভাবে এখনও আত্মসমর্পণ করেনি। সেই হত্যাকাণ্ডে জড়িত খুনিদের পক্ষে ছাপাই ও আড়াল করার একটা অপচেষ্টা এখনও আছে। 

জাসদ সভাপতি ইনু আরও বলেন, টেকসই উন্নয়নের যে লক্ষ্যমাত্রা, তার কাঙ্খিত মাত্রা অর্জন করার দক্ষতা ও সক্ষমতা বাংলাদেশ সরকারের রয়েছে। গত ১০ বছরের বাংলাদেশে দারিদ্র্য বিমোচন এবং উন্নয়নে যে সফলতা ও দক্ষতা প্রদর্শন করেছে, তাতে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব। এক্ষেত্রে যারা দায়িত্ব ও কর্তব্য পালনে গাফিলতি দেখিয়ে দুর্ভোগ সৃষ্টি করছে তাদের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সোচ্চার হবো।

এসময় সেখানে উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলীয় নেতাকর্মীরা। 

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯ 
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-22 17:06:20