ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মেনন হত্যাচেষ্টার বিচার চেয়ে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
মেনন হত্যাচেষ্টার বিচার চেয়ে মানববন্ধন ওয়ার্কার্স পার্টির মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন হত্যাচেষ্টাসহ সব হত্যা ও সন্ত্রাসের বিচারের দাবিতে মানববন্ধন করেছে দলটি। 

শনিবার (১৭ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সংগঠনটির মহানগর শাখা।

এসময় সংগঠনটির নেতারা বলেন, দেশ আজ বিচারহীনতার রাজনীতি থেকে বেরিয়ে এসেছে।

এ দেশে যুদ্ধাপরাধীর বিচার হয়েছে, বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। তবে রাশেদ খান মেননকে হত্যাচেষ্টার ঘটনায় কেনো বিচার হচ্ছে না। এ ঘটনায় মামলা হয়েছে, একাধিক তদন্ত হয়েছে। কিন্তু, বিচারের বেলায় কেন কালক্ষেপণ করা হচ্ছে? কাদের স্বার্থে করা হচ্ছে? 

এসময় এ ঘটনায় দায়ীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

সংগঠনটির মহানগর শাখা সভাপতি আবুল হোসাইন বলেন, বিএনপি সরকারের সন্ত্রাস-অপকর্ম, জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় সংসদে সোচ্চার থাকার কারণে ১৯৯২ সালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রাশেদ খান মেননের ওপর গুলিবর্ষণ করা হয়। মৃত ভেবে সন্ত্রাসীরা ফেলে রেখে গেলেও সবার আশীর্বাদে তিনি সুস্থ হয়ে ওঠেন। ২৬ বছর পার হয়ে গেলেও আজও এটি বিচারের মুখ দেখেনি। এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদ আবারও মাথাচড়া দিয়ে উঠবে।

এসময় আরও বক্তব্য রাখেন কমরেড আমিরুল হক আমিন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা জাকির হোসেন রাজু, মুস্তফা, মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়, মহানগর নেতা নাসির হাসান বিপুল, মুরশিদা, নারী নেত্রী শিউলি সিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
ইএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।