ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি শেখ হাসিনা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
‘বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি শেখ হাসিনা’ বক্তব্য রাখছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে এগিয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যক্তি জীবনকে উৎসর্গ করে বাবার স্বপ্ন পূরণ করছেন প্রধানমন্ত্রী। আপাদমস্তক বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ড. আনোয়ার হোসেন অডিটোরিয়াম হলে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইয়াফেস ওসমান বলেন, আমাদের দুর্ভাগ্য, তার (বঙ্গবন্ধুর) মূল্য বুঝতে পারিনি।

আমাদের সে হৃদয় ছিল না। থাকলে ৩০ লাখ শহীদের স্বপ্ন পূরণ হতো অনেক আগেই। ২১ বছর এদেশের শত্রুরা দেশকে নিয়ে হোলি খেলেছে। এরপরে আপনারা দেখেছেন সে মহামানবের কন্যাকে, যিনি আপাদমস্তক পিতার প্রতিচ্ছবি। জাতির পিতা বেঁচে থাকলে যে সুরে কাজ করতেন, সে সুরেই কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা।  

তিনি বলেন, আমরা যে ভুল করেছি, এদেশের মাটিতে যেমন ফসল ফলে, তেমনি আগাছাও জন্মে। আগাছা জন্মায় বলে সাবধান হওয়ার প্রশ্ন জাগে। দুর্ভাগ্য আমাদের, মানুষ জীবিত থাকতে তার মর্ম বুঝি না।  

প্রযুক্তিমন্ত্রী বলেন, আজ বাংলাদেশের মেয়েরা মেজর-জেনারেল হচ্ছে। পুলিশ প্যারেড লিড করছে। ভাবা যায়, এটাই বাংলাদেশ! বাঙালি বীরের জাতি, এটা পরীক্ষিত। এ জাতিকে বজ্জাত বানানোর চেষ্টা করা হয়েছে। আজ পাকিস্তান আমাদের সঙ্গে পারছে না কেন? কিছু কুলাঙ্গার এখনো ‘পাকিস্তান-পাকিস্তান’ করে।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান মাহবুবুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য ইমতিয়াজ কামাল, ব্যান্সডক পরিচালক জেস মিন আক্তার, বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মুনির চৌধুরী, বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহানা আফরোজ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
এমএমআই/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।