bangla news

চামড়া শিল্প ধ্বংসের পাঁয়তারা চলছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ১২:২১:৫৬ পিএম
 রুহুল কবির রিজভী। ফাইল ফটো

রুহুল কবির রিজভী। ফাইল ফটো

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যেভাবে পাট শিল্প ধ্বংস করা হয়েছে, ঠিক সে পথেই ধ্বংস করা হচ্ছে বাংলাদেশের ট্যনারি শিল্প। প্রশ্ন করার কেউ নেই। জবাব দেওয়ার কেউ নেই। সুইস ব্যাংকে আর কত টাকা পাঠানো হলে বাংলাদেশের জনগণ মুক্তি পাবে? সুষ্ঠু নির্বাচনকে দূরে ঠেলে জনগণের সরকার নেই বলেই এভাবে সর্বনাশ করা হচ্ছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।         

রিজভী বলেন, কোরবানির পশুর চামড়ার টাকা গরিব, মিসকিন, এতিমদের হক। এ চামড়া বিক্রির টাকা তাদের মধ্যেই বিতরণ করার নিয়ম। এটা তাদের ঈদের আনন্দের একটা উৎস। বিএনপি সরকারের সময়ে এদেশে যে চামড়া কয়েক হাজার টাকায় বিক্রি হতো, এখন তা বিক্রি হচ্ছে দুই-তিনশ’ টাকায়। ৮০ হাজার টাকা দামের গরুর চামড়ার দাম এখন ২২০ টাকা! এক লাখ টাকার গরুর চামড়া বিক্রি হয়েছে ২২৫ টাকায়। সব জিনিসের দাম হু হু করে বাড়লেও দফায় দফায় কমতে কমতে দশ ভাগের এক ভাগে নেমেছে কাঁচা চামড়ার দাম। 

তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব যখন দুর্ভোগকে স্বস্তিদায়ক আর আনন্দযাত্রা বলছেন, তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রোববার (১১ আগস্ট) ফেসবুক পোস্টে তুলে ধরেছেন ঈদে তার বাড়ি ফেরার চরম ভোগান্তির কথা। শাহরিয়ার আলম লিখেছেন, ‘আমার ট্রেন ১৫ ঘণ্টা দেরিতে ছাড়লো। শিডিউলে থাকা অনেক প্রোগ্রাম মিস করলাম।’ 

বিএনপি নেতা বলেন,  দু’দিন ধরে টিভিতে দেখলাম মানুষের ভোগান্তি, এগুলো আমাকে অনেক ভাবিয়েছে। আজ নিজের চোখেও দেখলাম। সুতরাং, সেতুমন্ত্রী কথার ফুলঝুড়ি দিয়ে মানুষের চোখকে বিভ্রান্ত করার ব্যর্থ চেষ্টা করেন। কিন্তু, ভুক্তভোগীরা হাড়ে-হাড়ে টের পেয়েছে সড়ক, নৌ ও রেলপথে ঘরে ফেরার যন্ত্রণা। 

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 12:21:56