ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডেঙ্গু নিয়ে রাজনীতি করার কিছু নেই: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
ডেঙ্গু নিয়ে রাজনীতি করার কিছু নেই: হানিফ

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ডেঙ্গু নিয়ে রাজনীতি করার কিছু নেই, কারণ এটা কারোর সৃষ্টি নয়। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার সব ধরনের উদ্যোগ নিয়েছে। 

তিনি বলেন, এডিস মশা নিধনে ওষুধ দেওয়া হচ্ছে এবং গণসচেতনতা সৃষ্টির জন্য সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে। কারণ জনগণ সচেতন হলেই ডেঙ্গু থেকে বাঁচা যাবে।

সেই চেষ্টায় চলছে, আশা করছি খুব দ্রুতই এই সমস্যা আর থাকবে না।

রোববার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির আন্দোলন কর্মসূচির ঘোষণা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিএনপি আন্দোলন করে খালেদাকে মুক্ত করতে পারবে না, কারণ যে আন্দোলনের সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই সেই আন্দোলন কখনও সফল হয়না।

হানিফ বলেন, এতিমের টাকা মেরে খেয়ে দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির জন্য জনগণের কোনো দায় নেই। তারা চায়না যে খালেদা জিয়া বাইরে থাকুক। বিএনপি এটা বুঝতে পেরে অন্য পথ খোঁজার চেষ্টা করছে। কিন্তু আন্দোলনের নামে এ দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড করে আর কেউ পার পাবে না। সরকার জানে কিভাবে সন্ত্রাস দমন করতে হয়। আমরা কঠোর হস্তেই যে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড দমন করব।
 
পরে হানিফ কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীদের খোঁজখবর নেন। এসময় কুষ্টিয়ার জেলা প্রাশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুসতানজিদ, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

কুষ্টিয়ায় এ পর্যন্ত ২৪২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। বর্তমানে জেনারেল হাসপাতালে ৪৮ জন চিকিৎসাধীন।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, আগস্ট  ১১, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad