ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১০ ৬:৫২:২৯ পিএম
আ’লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

আ’লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ডেঙ্গু প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ১৪ দলের মুখপত্র মোহাম্মদ নাসিম।

শনিবার (১০ আগস্ট) বিকেলে রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেননের উদ্যোগে ৩ দিনব্যাপী বিনামূল্যে ডেঙ্গু রোগ শনাক্তকরণ পরীক্ষার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

মোহাম্মদ নাসিম বলেন, এডিস মশার লার্ভা ধ্বংস করতে রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, পাড়া-মহল্লার বিভিন্ন ক্লাব, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তিগত উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতার ভূমিকা নিতে হবে। এডিস মশার লার্ভা যাতে বংশ বিস্তার করতে না পারে সেদিকে সবার সতর্ক দৃষ্টি রাখতে হবে।

রাশেদ খান মেননকে এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি নাসিম বলেন, মনে রাখতে হবে ডেঙ্গু মহামারী রূপ নিলে আমরা কেউ রেহাই পাবো না। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গু প্রতিরোধ এখন একমাত্র প্রধান কাজ।

সভায় আরও উপস্থিত ছিলেন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা মোস্তফা আলমগীর রতন, ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কিশোর রায়, প্যান প্যাসিফিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. সাদিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট, ২০১৯
আরকেআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-10 18:52:29