bangla news

ডেঙ্গু সচেতনতায় বিএনপির লিফলেট বিলি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১০ ৫:২৫:০১ পিএম
লিফলেট বিলি করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

লিফলেট বিলি করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে রাজধানীতে লিফলেট বিতরণ করেছে বিএনপি।

শনিবার (১০ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে হাতিরপুল বাজার, ইস্টার্ন প্লাজা, মোতালেব প্লাজাসহ অন্যান্য স্থানে লিফলেট বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

লিফলেট বিতরণকালে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী বর্তমান অবৈধ সরকারকে শুধু ব্যর্থ সরকার বললে কম বলা হবে। বর্তমান সরকার হলো ভোট চুরি ও ভোট ডাকাতির সরকার। সরকার শুরু থেকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করলে ডেঙ্গু পরিস্থিতি এত ভয়াবহ রূপ নিতো না। এত লোকের প্রাণহানি ও ডেঙ্গু জ্বর হতো না।

বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় দাবি করে বিএনপির ওই নেতা বলেন, নির্বাচিত নয় বলেই এরা জনস্বার্থকে তোয়াক্কা করে না। যেকোনো প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী রোধে এই জনবিচ্ছিন্ন সরকার সবসময়ই উদাসীন থাকে।

দেশের নাগরিকদের গণতান্ত্রিক অধিকারকে হরণের মাধ্যমে ফ্যাসিবাদী শাসন দূর্বার গতিতে চালিয়ে যাওয়ার লক্ষ্যেই ‘গণতন্ত্রের মা’আপসহীন নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে পথের কাঁটা ভেবে তাকে মিথ্যা ও সাজানো মামলায় কারারুদ্ধ করে রেখেছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন-নবী খান সোহেল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সম্পূর্ণরুপে ব্যর্থ বর্তমান সরকারের আর ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। বর্তমান ভয়াবহ দুঃশাসনে জনগণের নাভিশ্বাস উঠেছে। এর ওপর ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-সভাপতি ও কলাবাগান থানার সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন, সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, শাহবাগ থানা বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপন, যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নোমান, শ্রমিক দল নেতা সূমন ভূঁইয়া, স্থানীয় বিএনপি নেতা মঈনু আহম্মেদ ও কামাল হোসেনসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৯
এমএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-10 17:25:01