bangla news

ডেঙ্গু এখন একটা বৈশ্বিক সমস্যা: তোফায়েল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১০ ৪:১৮:২৩ পিএম
ভোলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন তোফায়েল আহমেদ

ভোলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন তোফায়েল আহমেদ

ভোলা: ডেঙ্গু এখন একটা বৈশ্বিক সমস্যা উল্লেখ করে সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, সারাবিশ্বের কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। এর মধ্যে ফিলিপাইনে ১ লাখ ২০ হাজার আক্রান্ত এবং ৬শ মারা গেছে।

শনিবার (৯ আগস্ট) দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে রেডক্রিসেন্টের ৪০ জন স্বেচ্ছাসেবী ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান করেছে।

প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ আরও বলেন, আজ শুধু বাংলাদেশ নয় ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতসহ ইউরোপের অনেক দেশ ডেঙ্গু আক্রান্ত। আমরা কেউ ডেঙ্গুকে যেন রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার না করি। এমন মানবিক সমস্যায় প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নেই। এটা ঠিক আরও আগ থেকে পরিস্কার পরিচ্ছন্নতা করা উচিৎ ছিল। সুতরাং রাজনীতি না করে আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্যা  মোকাবেলা করি।
 
তোফায়েল বলেন, শুধু বাংলাদেশে নয়, উন্নয়নশীল প্রায় সব দেশেই এর প্রকোপ রয়েছে। কিন্তু আমাদের দেশে কেউ কেউ এটি নিয়ে রাজনীতি করতে চাচ্ছে। আমরা অনেক কিছু নিয়েই রাজনীতি করি। তবে ডেঙ্গু নিয়ে  রাজনীতি করা ঠিক হবে না। 

এসময় তিনি রেড ক্রিসেন্ট, জেলা স্বাস্থ্য বিভাগ ও চেম্বার অব কমার্সকে এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানান। 

জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন।

উপস্থিত ছিলেন ভোলা জেলা আ’লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি  আজিজুল ইসলাম। রেড ক্রিসেন্ট সোসাইটি, ভোলা চেম্বার অব কমার্স এবং স্বাস্থ্যবিভাগ যৌথভাবে এ আয়োজন করে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-10 16:18:23