ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯
bangla news

বঙ্গবন্ধু-বাংলাদেশ-স্বাধীনতা এক ও অভিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৭ ৮:০৯:৩৪ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু-বাংলাদেশ-স্বাধীনতা এক এবং অভিন্ন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বুধবার (৭ আগস্ট) বিকেল ৫টায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধু স্মারক বক্তৃতামালা’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধুকে ছাড়া যেমন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ এবং বাংলাদেশকে কল্পনা করা যায় না। তেমনি বাংলাদেশ এবং স্বাধীনতা যুদ্ধ বঙ্গবন্ধুকে ছাড়াও কল্পনা করা যায় না। তাই আজকের দিনে আমি বঙ্গবন্ধু এবং তার পরিবারের সবার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে অত্যন্ত কাছ থেকে দেখা এবং পর্যবেক্ষণ করা, সেই সঙ্গে তার স্নেহ পাওয়া, তার সম্মোহনী ব্যক্তিত্বে নিজেকে আলোকিত করার সৌভাগ্য খুব কম লোকেরই হয়েছে, তার মধ্যে আমি একজন।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম। এরআগে ‘বঙ্গবন্ধু স্মারক বক্তৃতামালা’ অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। 

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই শিশু শিল্পীরা ধন্য মুজিব ধন্য, দুখিনী বাংলা, জননী বাংলা কেঁদে কেঁদে কয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন। 

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯ 
আরকেআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-07 20:09:34