ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডেঙ্গু বিষয়ে পরামর্শ দিতে হটলাইন খুললো ড্যাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
ডেঙ্গু বিষয়ে পরামর্শ দিতে হটলাইন খুললো ড্যাব হটলাইন চালু করেছে ড্যাব। ছবি: বাংলানিউজ

ঢাকা: ডেঙ্গু বিষয়ে পরামর্শ দিতে হটলাইন চালু করেছে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। যে কেউ ০১৩০৬-৮৫৯৬৬৪ নম্বরে কল করে ডেঙ্গু বিষয়ে পরামর্শ নিতে পারবেন।

বুধবার (৭ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ড্যাব আয়োজিত এক কর্মসূচিতে ডেঙ্গু পরামর্শ কেন্দ্র ও হটলাইন চালুর ঘোষণা দেওয়া হয়।

ড্যাবের উদ্যোগে এ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, দেশে একটা ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজমান। ডেঙ্গু রোগ মহামারিতে রূপ নিয়েছে। কিন্তু সরকার কোনো গুরুত্ব দেয়নি। ভোটারবিহীন সরকার ডেঙ্গু সম্পর্কে বিভিন্ন আন্তর্জাতিক-দেশীয় সংস্থা ও সুশীল সমাজের সতর্কতায় ভ্রুক্ষেপ করেনি। বরং মশকরা আর উপহাস করেছে।

সম্প্রতি বিবিসিকে দেওয়া প্রধানমন্ত্রীর এক সাক্ষাৎকার প্রসঙ্গে রিজভী বলেন, বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে গুম-খুন নিয়ে প্রধানমন্ত্রী অবলীলায় মিথ্যাচার করেছেন। আসলে সরকার মানুষের সামনে বক্তব্যের ধোঁয়া ওড়াচ্ছে, মানুষের সঙ্গে রং-তামাশা করছে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, বিচারবহির্ভূত হত্যা ও গুমের কথা নাকি গণমাধ্যম বেশি বেশি প্রচার করছে! আসলে কি তাই? দেশের সাংবাদিক ঢাকা থেকে গুম হয়ে উদ্ধার হয় সুনামগঞ্জে। তারপরও নাকি গণমাধ্যমে বেশি বেশি প্রচার করা হচ্ছে। তাহলে আমাদের ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরু, হুমায়ুন পারভেজ, জাকির, সুমনসহ অন্যরা কই? প্রধানমন্ত্রী জবাব দিন!

‘রাতে বা দিনে কেউ যদি সত্য কথা বলতে চায় তাহলে তার কাছে অজানা টেলিফোন চলে আসে। তারপরও প্রধানমন্ত্রী বিবিসির মতো একটি গণমাধ্যমে অবলীলায় মিথ্যা কথা বলেছেন। এ পরিস্থিতি চলতে পারে না। এটা চলতে দেওয়া যায় না। ’

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. আবদুস সেলিম, মহাসচিব অধ্যাপক ডা. আব্দুল সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. মো. ফখরুজ্জামান, তথ্য ও গবেষণা সম্পাদক ডা. মো. সায়েম, ফারুক কাশেম, মশিউর রহমান কাজল প্রমুখ।

হটলাইন উদ্বোধনের পর নয়াপল্টন এলাকায় ড্যাবের লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমএইচ/এইচএডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।