ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অলির লক্ষ্য ‘জনগণকে মুক্তি দেওয়া’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
অলির লক্ষ্য ‘জনগণকে মুক্তি দেওয়া’

ঢাকা: ‘দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে আমাদের অবশ্যই আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং মুক্তির পথ খোঁজে বের করতে হবে। আমাদের এই মুক্তিমঞ্চের অন্যতম লক্ষ্য হলো দেশের জনগণকে মুক্তি দেওয়া। হয় মুক্তি হবে না হয় মৃত্যু হবে।’

মঙ্গলবার (০৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘দেশের সার্বিক বিরাজমান পরিস্থিতি -উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ এসব কথা বলেন।

বৈঠকে উপস্থিত থাকা আটটি দলের প্রতিনিধিদের উদ্দেশ্য করে কর্নেল (অব.) অলি  বলেন, জনগণকে বাঁচানোর জন্য মুক্তিযুদ্ধের সময় আপনারা যেভাবে এগিয়ে এসেছিলেন,  আমি মঞ্চে বলেছিলাম হয়- মুক্তি হবে না হয়, মৃত্যু হবে, সেই প্রতিজ্ঞা করে আপনারা এখান থেকে যাবেন, দেশকে বাঁচান দেশের জনগণকে বাঁচান।

তিনি বলেন, দেশের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিরা নির্বাচিত হয় নাই। বিগত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ও নির্বাচনকালীন সময়ে জনগণ বিভিন্নভাবে নির্যাতিত ও অত্যাচারিত হয়েছে। কারণ দেশ স্বাধীন হয়েছে জনগণ স্বাধীন হয় নাই।  

‘তাই আমাদের সবাইকে জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে। আইনের শাসন, সুশাসন, ন্যায়  বিচার, মানবাধিকার, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, দলীয়করণ মুক্ত বাংলাদেশ গঠন করতে হবে। আমরা একে অপরকে দোষারোপ করে কখনও দেশকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো না। সবাইকে সত্য উপলব্ধি করতে হবে,  ন্যায়ের পক্ষে থাকতে হবে। ’
জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে আয়োজিত গোলটেবিল বৈঠকে বক্তরা গুজব ছড়িয়ে হত্যাকাণ্ড, ডেঙ্গুর মহামারিসহ সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।  

সরকারের সমালোচনা করে বিএনপি নেতৃত্বাধীন জোটের অন্যতম কর্নেল (অব.) অলি বলেন, বর্তমানে দেশে ব্যাংক আছে টাকা নাই, হাসপাতালে ওষুধ নাই, মশা মারার ওষুধ নাই, ডেঙ্গু রোগীর চিকিৎসা নাই, আদালত আছে, বিচার নাই, কথা বলার অধিকার নাই, ভয়াবহ বন্যা আক্রান্তদের জন্য রিলিফ নাই, ঘরে ভাত নাই, পকেটে টাকা নাই। এমনকি যোগ্য ব্যক্তিদের কদর করা হচ্ছে না।  

তিনি বলেন, দেশের এই করুন পরিস্থিতিতে বিজ্ঞজনদের মতামত নেওয়া একান্তই জরুরি। তাদের মতামত আমরা গ্রহণ করেছি আগামীতেও তাদের সঙ্গে ঘরোয়াভাবে বসবো।

অনুষ্ঠানে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীমের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথি ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না,  এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, কল্যাণ পার্টির সহ সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।