bangla news

তারেক-ফখরুলসহ ৯ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৫ ৮:১০:১০ পিএম
উপরের বাঁ থেকে তারেক, ফখরুল, মোশাররফ, গয়েশ্বর, আমীর খসরু ও আমান

উপরের বাঁ থেকে তারেক, ফখরুল, মোশাররফ, গয়েশ্বর, আমীর খসরু ও আমান

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয়জনের বিরুদ্ধে ভয়ভীতি ও হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (০৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে সকালে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী দণ্ডবিধি ৫০৬/১০৯ ধারায় এ মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলায় বাদী তার অভিযোগে বলেন, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা আমাকে একটি চিঠি পাঠান। চিঠিতে ১৫ আগস্ট জঙ্গিগোষ্ঠী আইএস দিয়ে আমাকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়।

এছাড়া বোমা মেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ।

তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করেছেন দাবি করে বাদী এবি সিদ্দিকী আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি নিয়ে পরে আদেশ দেবেন বলে জানান। পরবর্তীতে সন্ধ্যা ৬টার দিকে আদালত মামলাটির সব আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন>> হত্যার হুমকি: তারেক-ফখরুলসহ ৯ নেতার বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগষ্ট ৫, ২০১৯
এমএআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-05 20:10:10