bangla news

দেশের সব কাজের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে: আমু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৫ ২:৪৯:৪৯ পিএম
সভায় বক্তব্য রাখছেন সংসদ সদস্য আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন সংসদ সদস্য আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীয় সদস্য এবং সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, দেশের সব কাজের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং অপপ্রচার অব্যাহত রয়েছে।

সোমবার (৫ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৭০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বেচ্ছাসেবক লীগ এ আলোচনা সভায় আয়োজন করে।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতি যেন বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের পথে দেশ এগিয়ে যাচ্ছে। 

তিনি বলেন, ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহ তাকে রক্ষা করেছেন। আল্লাহ তার আয়ু বাড়িয়ে ১৬ কোটি মানুষের আয়ু বাড়িয়েছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান এবং চিকিৎসাসেবা নিশ্চিত হচ্ছে। এর ফলে দেশের মানুষের গড় আয়ু বেড়েছে।

বিভিন্ন ষড়যন্ত্রের প্রসঙ্গ উল্লেখ করে আমু বলেন, শুধু দেশেই ষড়যন্ত্র করা হচ্ছে তা নয়, পাকিস্তান সৃষ্টির পর থেকেই বাঙালির বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র করা হয়েছে। ষড়যন্ত্রের বিরুদ্ধে কথা বলার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বারবার পাকিস্তানের কারাগারে যেতে হয়েছে। 

শেখ কামাল বিষয়ে আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, শেখ কামাল শুধু দেশে নয় বিশ্বের রাজনৈতিক নেতাদের ছেলেদের জন্য উৎকৃষ্ট উদাহরণ। তিনি প্রধানমন্ত্রীর পুত্র হয়েও কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। ছাত্রলীগের তার বিশাল একটি কর্মী বাহিনী থাকলেও তিনি ছাত্রলীগ বা অন্য কোনো পদে ছিলেন না। সদ্য স্বাধীন দেশে যুব সমাজ যেন বিপথগামী না হয়, সেজন্য তিনি সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করেছেন। শেখ কামালের জীবন আদর্শ আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনুকরণীয় হতে পারে। 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগের সভাপতি এবং সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। 

স্বেছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাউছারের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পংকজ দেব নাথ।

সভার শুরুতেই উপস্থিত সবাইকে ১৫ আগস্টের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা ও শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সভায় বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠক শেখ কামালের বর্ণাঢ্য জীবনের নানা বিষয় আলোচনা করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘন্টা, আগস্ট ০৫, ২০১৯
আরকেআর/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-05 14:49:49