ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্গত এলাকায় আগাম ত্রাণ কার্ডের প্রস্তাব জিএম কাদেরের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৯
দুর্গত এলাকায় আগাম ত্রাণ কার্ডের প্রস্তাব জিএম কাদেরের ত্রাণ বিতরণ করছেন জিএম কাদের। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, অনেক এলাকায় ত্রাণ তৎপরতা থাকলেও কিছু এলাকায় নেই। সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণে দুর্গত এলাকায় আগে থেকে পরিবারের সদস্য অনুযায়ী তালিকা করে ত্রাণ কার্ড করতে হবে। যেকোনো দুর্যোগে ওই কার্ডের মাধম্যে ত্রাণ পৌঁছাতে হবে।

শনিবার (৩ আগস্ট) দুপুরে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, এরশাদ সাহেবের প্রতি সম্মান জানিয়ে আমরা বন্যার্তদের মধ্যে ছুটে এসেছি।

চেষ্টা করছি তার মত করেই দুর্গত মানুষের পাশে থাকতে। জাতীয় পার্টি বন্যার্তদের সহায়তায় সাধ্যমত চেষ্টা করছে। ত্রাণ বিতরণে সরকার বেশ আন্তরিক। এরপরও সরকারের পাশে দাঁড়ানো দরকার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, ডেঙ্গু নিয়ে আমরা উদ্বিঘ্ন। ঢাকার মানুষ মশা দেখলেই ভয় পায়। তবে জরুরি অবস্থা জারির করার মত পরিস্থিতি হয়নি। যার যার অবস্থান থেকে ডেঙ্গু রোধে সরকারকে সহায়তা করা উচিৎ। ভবিষ্যতে যাতে ডেঙ্গু না হয় সেজন্য ব্যবস্থা নিতে হবে। এতে কারো গাফলতি থাকলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। সবাইকে জবাব দিহিতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

লালমনিরহাটে ডেঙ্গু আক্রান্ত দুস্থ রোগীদের সহায়তার বিষয়ে সাংবাদিকদের অপর একটি প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, ডেঙ্গুজ্বরের ক্ষেত্রে আমাদের (জাপার) আসলে তেমন কিছু করার নেই। এটা একটি রোগ। এ ব্যাপারে সহযোগিতা করতে পারেন চিকিৎসকরা। তার জন্য সরকার বিশেষ ইউনিট করছে, বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

রাজপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আলম পাটোয়ারীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা জাপা'র যুগ্ম আহ্বায়ক এসকে খাজা মঈনুদ্দিন, গোকুন্ডা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন প্রমুখ।

এ সময় জাতীয় পার্টির পক্ষ থেকে পাঁচ শত পরিবারের মধ্যে পরিবার প্রতি ১০ কেজি হারে চাল বিতরণ করেন জাপা চেয়ারম্যান জিএম কাদের। তিনি সকালে হেলিকপ্টারে করে ঢাকা থেকে কুড়িগ্রামে এসে ত্রাণ বিতরণ করেন। পরে দুপুরে পুনরায় ঢাকার উদ্দেশে রওনা দেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।