bangla news

এখন মশা দেখলেই মানুষ ভয় পাচ্ছে: জিএম কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৩ ৩:৪৫:৩৮ পিএম
কুড়িগ্রামে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদকদের সঙ্গে কথা বলেন জিএম কাদের। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রামে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদকদের সঙ্গে কথা বলেন জিএম কাদের। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: বর্তমান ক্ষমতাসীন সরকার ডেঙ্গু মোকাবেলায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে দাবি কছেন বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। 

তিনি বলেছেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে। এখন মানুষ মশা দেখলেই ভয় পাচ্ছে। মশা কামড়ালেই জ্বর হচ্ছে। আর এই ডেঙ্গু জ্বর হলে মানুষও মারা যাচ্ছে।

শনিবার (০৩ আগস্ট) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী কলেজ মাঠে বন্যার্ত  মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের জাপা চেয়ারম্যান এসব কথা বলেন। 

জিএম কাদের বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের যথেষ্ট সক্ষমতা রয়েছে। যে সরকার এত বড় বাজেট ঘোষণা করতে পারে, সেই সরকারের পক্ষে বন্যার্ত মানুষের জন্য দুই-চার হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া কোন ব্যাপর নয়। 

‘আমরা সরকারের কাছে দাবি জানাই ত্রাণ নয়, বন্যা পরিস্থিতি মোকাবিলায় স্থায়ী সমাধান চাই।’

তিনি বলেন, আমি দেখি ঢাকার মানুষ আতঙ্কিত, মশা দেখলেই ভয় পাচ্ছে। কারণ জ্বর হলে ডেঙ্গু হচ্ছে। ডেঙ্গু হলে মানুষ মারা যাচ্ছে। এই আতঙ্ক থেকে মানুষকে রক্ষা করার দায়িত্ব সরকারের। আমরা অসহায় হয়ে থাকবো, আর প্রতিদিন ডেঙ্গু বাড়বে আমরা কিছুই করতে পারবো না, এটা হতে পারে না। এই মহামারী অবস্থা ঠেকাতে সরকার পুরোপুরি ব্যর্থ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, জাতীয় পার্টির মধ্যে প্রতিযোগিতা আছে, তবে কোনো দ্বন্দ্ব নেই।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল, কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মোস্তাক, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, সাবেক রাষ্ট্রদূত মেজর (অব.) আসাফু উদ দৌলা প্রমুখ। 

অনুষ্ঠানে ৫০০ বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন জাপা চেয়ারম্যান জিএম কাদের।
 
সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর দলীয় প্রধান হিসেবে তার ছোটভাই জিএম কাদেরের কুড়িগ্রামে এটি-ই প্রথম সফর। এনিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। 

পার্টি প্রধানের আগমন উপলক্ষে দু’দিন আগে থেকেই বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা তাকে স্বাগত জানাতে আনন্দ মিছিল ও ব্যাপক প্রচার প্রচারণা চালান। ফলে ঝিমিয়ে পড়া দলে যেন নতুন প্রাণ ফিরে পায়। 

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
এফইএস/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   কুড়িগ্রাম জাতীয় পার্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-03 15:45:38