ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কিছু হাসপাতালকে ডেঙ্গু সেন্টার করার দাবি মোশাররফের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
কিছু হাসপাতালকে ডেঙ্গু সেন্টার করার দাবি মোশাররফের ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: কিছু হাসপাতালকে ডেঙ্গু সেন্টার হিসেবে ঘোষণা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। এটি মোকাবিলা করতে হলে সিটি করপোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে সমন্বিত উদ্যোগের মাধ্যমে কাজ করতে হবে।

বুধবার (৩১ জুলাই) জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘ডেঙ্গু রোগ, বর্তমান প্রেক্ষাপট ও আমাদের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এডিস মশা আগেও ছিল, এখনো আছে।

আমরা জনগণের সরকার ছিলাম বলেই ডেঙ্গুকে মহামারী আকারে যেতে দেইনি। সবার সমন্বিত উদ্যোগে এর মোকাবিলা করেছি। এখন ডেঙ্গু মহামারী আকার ধারণ করলেও সিটি করপোরেশন আর মন্ত্রণালয় ভিন্ন ভিন্ন কথা বলছে। জনগণের সরকার না হলে এমন বলাই স্বাভাবিক। এখনো সময় আছে, সমন্বিত উদ্যোগ নেন, মহামারী দূর করুন।

তিনি বলেন, আমাদের সরকারের সময় পাঁচশ’ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে, এখন জুলাই মাস পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। হাসপাতালে সিট খালি নেই। আমাদের আহ্বান থাকবে. কিছু হাসপাতালকে ডেঙ্গু সেন্টার হিসেবে খোলা হোক, সেখান থেকে আক্রান্তরা চিকিৎসা নেবেন। তাছাড়া, অতি দ্রুত সময়ের মধ্যে ভালো মানের ওষুধ এনে এডিসের লার্ভা ধ্বংস করুন। আগামীর জন্য প্রস্তুতি নেন।

ড্যাব সভাপতি ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ডা. আব্দুল মান্নান, ডা. আব্দুস সেলিম, ডা. দিদারুল ইসলাম, ডা. নিলুফার ইয়াসমিন, ডা. একেএম কবির রিয়াজ, সাংবাদিক নেতা শওকত মাহমুদ, কাদের গনি চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
ইএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।